শিরোনাম
প্রকাশ : ২৫ মার্চ, ২০২০ ২৩:০০

'বরিশালে করোনা পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে'

নিজস্ব প্রতবিদেক, বরিশাল:

'বরিশালে করোনা পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে'

বরিশালে করোনা পরিস্থিতি এবং এই সংকট উত্তরণের উপায় নিয়ে প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক শামীম এমপি। বিকেলে নগরীর বিআইপ রেস্টহাউজে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রশাসনের পক্ষ থেকে বরিশালের করোনা পরিস্থিতি প্রতিমন্ত্রীর কাছে তুলে ধরা হয়। এসময় শের-ই বাংলা মেডিকেল, জেনারেল হাসপাতাল ও ৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা চিকিৎসায় প্রস্তুত রাখার কথা জানানো হয়।  

সভায় প্রতিমন্ত্রী বিভাগীয় সদর বরিশাল শের-ই বাংলা মেডিকেলে করোনা রোগ পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে এবং এ লক্ষে স্বাস্থ্যমন্ত্রীর সাথেও কথা হয়েছে বলে প্রতিমন্ত্রী জানান। তিনি প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর  সমন্বয়ে করোনা সক্রমণ এড়াতে প্রবাসফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন এবং সাধারন মানুষ কে নিজ নিজ বাড়িতে অবস্থান নিশ্চিত করার নির্দেশ দেন।

এসময় মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, ডিজিএফআই কর্ণেল মোহাম্মদ বাকের, এন এস আই যুগ্ম পরিচালক অসীত কুমার, শের-ই বাংলা মেডিকেল পরিচালক ডা. মো. বাকির হোসেন, সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন ও আওয়ামীলীগ নেতা মাহমুদুল হক খান মামুন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এদিকে সরকারি নিদের্শনা যথাযথ বাস্তবায়নের জন্য বিকেল থেকে বরিশালে টহল শুরু করেছে সেনাবাহিনী।

অপরদিকে রাস্তাঘাট জীবানু মুক্ত করতে বিশেষ তরল পদার্থ স্প্রে করেছে প্রশাসন ও পুলিশ। বিকেলে জেলা প্রশাসক কার্যালয় এলাকা থেকে ফায়ার সার্ভিসের গাড়ি দিয়ে বিভিন্ন সড়কসহ আস-পাশের বিভিন্ন স্থাপনায় জীবানুনাশক তরল পদার্থ স্প্রে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক। 

এছাড়া নগরীর জেলখানা মোড় থেকে হাসপাতাল রোডসহ বিভিন্ন সড়কে মেট্রোপলিটন পুলিশের জলকামান দিয়ে জীবানুনাশক তরল পদার্থ স্প্রে করা হয়। সড়কে জীবানুনাশক স্প্রে করায় স্বাগত জানিয়েছে নগরবাসী।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য