শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ১৭:০৬

চমেক হাসপাতাল এলাকায় জীবাণুনাশক পানি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চমেক হাসপাতাল এলাকায় জীবাণুনাশক পানি

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল এলাকা করোনাভাইরাসমুক্ত রাখতে ব্লিচিং পাউডারযুক্ত পানি ছিটানোর কার্যক্রম শুরু করেছে। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এ কার্যক্রম শুরু করেন। দুপুরে চমেক হাসপাতালের পূর্ব গেইট থেকে শুরু করে নার্সেস ক্যান্টিন, মেডিকেল কলেজ রোডসহ সংশ্লিষ্ট সড়ক এলাকায় নিজ হাতে পানি ছিটিয়েছেন চসিক মেয়র। 

এ সময় উপস্থিত ছিলেন চমেক অধ্যক্ষ ডা. শামীম হাসান, চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর, বিএমএ সভাপতি ডা. মুজিবুল হক খান প্রমুখ।   

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক প্রতিটি ওয়ার্ডে করোনা প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। নগরবাসীর মাঝে সচেতনতা সৃষ্টিতে মাইকিংসহ নানামুখী প্রচার-প্রচারণা কার্যক্রম চলছে। জরুরি প্রয়োজন ছাড়া জনসাধারণকে বাইরে ঘোরাফেরা না করার অনুরোধ জানাচ্ছি।’   

জানা যায়, করোনাভাইরাসের বিস্তার ও সংক্রমণ প্রতিরোধে নগরীর ৪১টি ওয়ার্ডের সকল সড়ক এলাকা, বাজার, আদালত ভবন, বিপণী বিতানসহ জনসমাগম সংশ্লিষ্ট স্থানে চসিকের পক্ষ থেকে জীবাণুনাশক ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো কার্যক্রম চলছে। ১৬ হাজার লিটার ধারণক্ষমতা সম্পন্ন ৩টি ওয়াটার ভাউজারের মাধ্যমে এই পানি ছিটানো হচ্ছে।

বিডি প্রতিদিন/মজুমদার/রেজা মুজাম্মেল


আপনার মন্তব্য