শিরোনাম
প্রকাশ : ৭ এপ্রিল, ২০২০ ০৭:২২
আপডেট : ৭ এপ্রিল, ২০২০ ০৯:০৬

শ্রীমঙ্গলে আরও ৩ জনের নমুনা সংগ্রহ, হোম কোয়ারেন্টাইনে ১৩৫

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি :

শ্রীমঙ্গলে আরও ৩ জনের নমুনা সংগ্রহ, হোম কোয়ারেন্টাইনে ১৩৫
প্রতীকী ছবি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনাভাইরাস সন্দেহে আরও তিনজনের রক্তের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এদের একজন স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল এসিস্ট্যান্ট, একজন সিস্টার ও একজন আয়া। সোমবার রাতে রক্তের নমুনা মৌলভীবাজার সিভিল সার্জন অফিসে পাঠানো হয়। এই তিনজন গত রবিবার শহরতলীর মুসলিমবাগ এলাকার গিয়ে আটজনের রক্তের নমুনা সংগ্রহ করেছিলেন।

তিনজনের নমুনা সংগ্রহ করার সাথে ওই এলাকার ২০টি বাড়ির ১৩৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, ‘গত শনিবার মুসলিমবাগ এলাকা থেকে শ্বাসকষ্টের এক কিশোরীকে আমাদের সন্দেহ হলে সিলেট শহীদ শামসুদ্দিন আহম্মেদ হাসপাতালে পাঠানো হয়। গত রবিবার ওই এলাকার গিয়ে যারা রক্তের নমুনা সংগ্রহ করেছিল আজ তাদের রক্তের নমুনা পাঠানো হয়েছে। 

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ‘যেহেতু আমরা ওই এলাকা থেকে সন্দেহজনক শ্বাসকষ্টের রোগের এক কিশোরীকে সিলেট পাঠিয়েছি। তাই আগাম নিরাপত্তার জন্য আমরা এই দুই দিনে আরও ১৫ জনের রক্তের নমুনা পাঠিয়েছি। তাছাড়া ওই কিশোরীর রিপোর্ট না আসা পর্যন্ত এলাকায় মানুষের চলাচল সীমিত থাকবে। হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ওই এলাকার ২০টি বাড়ির ১৩৪ জনকে।’

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বলেন, ‘রক্তের নমুনাগুলো পরীক্ষার জন্য মঙ্গলবার সিলেট পাঠিয়ে দেব।’

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য