শিরোনাম
প্রকাশ : ৯ এপ্রিল, ২০২০ ২০:১৬

করোনা আক্রান্ত ৩৩০ জনের মধ্যে ১৮৫ জনই রাজধানীর

অনলাইন ডেস্ক

করোনা আক্রান্ত ৩৩০ জনের মধ্যে ১৮৫ জনই রাজধানীর
ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

দেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হওয়া ১১২ জনের মধ্যে রাজধানী ঢাকার ৬২ জন। সব মিলিয়ে মোট আক্রান্ত ৩৩০ জনের মধ্যে শুধু রাজধানীর ১৮৫ জন। এর মধ্যে মিরপুর অঞ্চল ও পুরান ঢাকায় সংক্রমিত রোগীর সংখ্যা সবচেয়ে বেশি। বৃহস্পতিবার দুপুরে মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ১১২ জনের মধ্যে পুরুষ ৭০ জন, নারী ৪২ জন। তিনি বলেন, নতুন করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হওয়া ১১২ জনের মধ্যে রাজধানী ঢাকাতেই ৬২ জন শনাক্ত হয়েছে। বাকি সবাই ঢাকার বাইরে। এরমধ্যে নারায়ণগঞ্জের আছেন ১৩ জন।

সেব্রিনা ফ্লোরা বলেন, ১১২ জনের মধ্যে পুরুষ ৭০ জন, নারী ৪২ জন। বয়স বিভাজনের ক্ষেত্রে ১০ বছরের নিচে আছে তিনজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৯ জন, ২১ থেকে ৩০ মধ্যে ২৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৪ জন, ৪১ থেকে ৫০ বছরে মধ্যে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৩ জন, ৬০ এর বেশি বয়সের বেশি রয়েছেন ১১ জন। গত ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু হয়েছে। ঢাকার বাসিন্দা। তিনি পুরুষ, বয়স ৬০ বছরের অধিক।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য