শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ১২:০২

করোনায় মৃতের সংখ্যা লাখ ছুঁই ছুঁই

অনলাইন ডেস্ক

করোনায় মৃতের সংখ্যা লাখ ছুঁই ছুঁই

বিশ্বব্যাপী বিপর্যয় নামিয়ে এনেছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই ভাইরাসের বিষাক্ত ছোবলে ইতোমধ্যে আক্রান্ত হয়েছে বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চল।

এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকা। এছাড়া এই ভাইরাসের থাবায় দিশেহারা হয়ে পড়েছে ইউরোপের দেশ ইতালি, স্পেন, ফ্রান্সও।

মারণ এই ভাইরাসের থাবায় বিশ্বব্যাপী প্রতি মুহূর্তে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

শুক্রবার দুপুর ১২টা নাগাদ বিশ্বের ২০৯টি দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৫ হাজার ২৭৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯৫ হাজার ৭৫১ জনের।
 
প্রাণহানিতে শীর্ষে অবস্থান করছে ইউরোপের কয়েকটি দেশ। এর মধ্যে ১৮ হাজার ২৭৯ জন নিয়ে প্রাণহানিতে এখনও শীর্ষে রয়েছে ইতালি। এছাড়া স্পেনে ১৫ হাজার ৪৪৭, ফ্রান্সে ১২ হাজার ২১০, যুক্তরাজ্যে ৭ হাজার ৯৭৮ জনের প্রাণহানি ঘটেছে। 

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়েছে। দেশটিতে মৃতের সংখ্যা ১৬ হাজার ৬৯৭। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রেই। এই সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ৯০০ জনের।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে এই ভাইরাস। দেশটিতে এখন করোনার সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। তবে আমেরিকা ও ইউরোপে এটা ভয়াবহভাবে ছড়িয়ে পড়েছে। সূত্র: ওয়ার্ল্ডওমিটার

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য