শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ১৭:৪৫
আপডেট : ১০ এপ্রিল, ২০২০ ১৯:৪০

নোয়াখালীতে করোনা উপসর্গে ইতালি প্রবাসীর মৃত্যু, বাড়ি লকডাউন

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে করোনা উপসর্গে ইতালি প্রবাসীর মৃত্যু, বাড়ি লকডাউন

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায় মোরশেদ আলম (৪৫) নামে এক ইতালি প্রবাসীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই প্রবাসীর বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। 

সোনাইমুড়ি থানার ওসি আবদুস সামাদ জানান, সোনাপুর ইউনিয়নের পশ্চিম চাঁদপুর গ্রামের ইতালি প্রবাসী মোরশেদ আলম গত মাসে দেশে ফিরেন। কিছুদিন আগে তার জ্বর ও শ্বাসকষ্ট দেখা দিলে স্থানীয় পল্লী চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী বাড়িতে চিকিৎসা চলে। বুধবার বিকালে অবস্থার অবনতি হলে স্বজনরা তাকে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। 

নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. ফরিদ উদ্দিন চৌধুরী জানান, তার ফুসফুস ঠিকভাবে কাজ করছিল না বিধায় তাকে ঢাকায় পাঠানো হয়।

জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান জানান, নিহতের মরদেহ কুর্মিটোলা জেনারেল হাসপাতালে রেখে নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্টে করোনা পজেটিভ হলে ঢাকায় তার দাফন হবে আর নেগেটিভ হলে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সোনাইমুড়ি উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল জানান, সন্ধ্যা ৭ টায় ওই প্রবাসীর বাড়ি লকডাউন করে লাল পতাকা উত্তোলন করা হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য