শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০২০ ১৬:৪৬

শ্রীমঙ্গলে নতুন করে ৭ জন করোনায় আক্রান্ত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:

শ্রীমঙ্গলে নতুন করে ৭ জন করোনায় আক্রান্ত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে হু হু করে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। আজ বৃহস্পতিবার নতুন করে আরো সাতজন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।  এই সাতজন নিয়ে  শ্রীমঙ্গলে মোট আক্রান্তের  সংখ্যা ১০১ জন। এর মধ্য ৬৩ জন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন ৪ জন। হোম আইসোলেশনে আছেন ৩৪ জন।  

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মো. আবু নাহীদ জানান, আজ বৃহস্পতিবার সিলেট ল্যাব থেকে এই সাতজনের নমুনা পরীক্ষার রির্পোট পজেটিভ এসেছে। এদের মধ্যে একজন র‌্যাব সদস্য, একজন আনসার সদস্য, জেরিন চা বাগানে একজন, সুরমা ভ্যারী এলাকায় একজন, স্বাস্থ্য কমপ্লেক্সে একজন, শহরের কলেজ সড়কে একজন ও পূর্ব লইয়ারকুলে একজন। গত ১১ ও ১২ জুলাই তাদের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিল। এর আগে গত বুধবার এ উপজেলায় তেরোজন করোনাভাইরাসে সংক্রমনের রির্পোট এসেছিল। ১৪ জুলাই আক্রান্ত হয়েছিলেন ছয় জন। ১১ জুলাই আট জন।

এদিকে সরজমিনে উপজেলার শহর ও হাট বাজার ঘুরে দেখা যায় অধিকাংশ মানুষের মুখেই মাক্স নেই। মাক্স ছাড়াই  ঘুড়ে বেড়াচ্ছেন পথচারিরা। মানছেন না সামাজিক দূরত্ব। মুখে মাক্স ছাড়াই গনপরিবহনে চলাচল করছেন যাত্রীরা। এমনকি অনেক চালককেও মাক্স পরতে দেখা যায়নি। রিক্সা, সিএনজি চালিতে আটো রিক্সা, টমটমে স্বাস্থ্যবিধি না মেনেই যাত্রী উঠানো হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ‘শ্রীমঙ্গলে নতুন করে আবার করোনা সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আমরা পাঁচটি সেচ্ছাসেবক টিম গঠন করেছি। এই টিমগুলো প্রতিদিন হ্যান্ড মাইক নিয়ে শহরে সচেতনতা মূলক প্রচার চালাবে। এছাড়া আমারা ভ্রাম্যমান আদালতও পরিচালনা করবো।’ 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর