শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০২০ ১৯:০৬

করোনা চিকিৎসায় বিল পৌনে দুই কোটি! মওকুফ করে দিল দুবাই হাসপাতাল

অনলাইন ডেস্ক

করোনা চিকিৎসায় বিল পৌনে দুই কোটি! মওকুফ করে দিল দুবাই হাসপাতাল

করোনা চিকিৎসায় বিল পৌনে দুই কোটি টাকা মওকুফ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের হাসপাতাল এই বিপুল টাকা মওকুফ করে মহানুভবতার নজির গড়ল।

৮০ দিন চিকিৎসার পর একজন করোনা আক্রান্ত রোগীকে সম্পূর্ণ সুস্থ করে তুলেছে দুবাইয়ের একটি হাসপাতাল। কিন্তু বিল এসেছে পৌনে দুই কোটি টাকা। কিন্তু দুস্থ রোগীর পক্ষে এত টাকা দেওয়া অসম্ভব। তাই হাসপাতাল কর্তৃপক্ষের কাছে সেই বিল মওকুফের আবেদন করেছিলেন সেই রোগী। হাসপাতাল কর্তৃপক্ষ তার আবেদনে সাড়া দিয়েছে। 

এমনকী সেই রোগীকে ১০ হাজার টাকা দেওয়া হয়। আবার তাকে ভারতের তেলেঙ্গানায় নিজের বাড়িতে ফেরার ব্যবস্থাও করে দিয়েছে। 

তেলেঙ্গানার রাজেশ লিঙ্গীয়া বছর দুয়েক ধরে দুবাইতে শ্রমিক হিসেবে কাজ করেন। গত ২৩ এপ্রিল তিনি অসুস্থ হয়ে দুবাইয়ের একটি হাসপাতালে ভর্তি হন। এরপর তিনি করোনা টেস্টে পজিটিভ হন। তারপর ৮০ দিন ধরে তার চিকিৎসা হয়। 

এরপর হাসপাতাল কর্তৃপক্ষ তার হাতে ৭,৬২,৫৫৫ দিরহাম (বাংলাদেশি মুদ্রায় প্রায় এক কোটি ৭৬ লাখ) বিল ধরিয়ে দেয়। এত টাকার বিল দেখে অবাক হয়ে যায় রাজেশ। এরপর তিনি গালফ সরকার প্রটেকসান সোসাইটির প্রেসিডেন্ট গুন্দেলি নারাশিংমার সঙ্গে যোগাযোগ করেন। তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে মানবিকতার খাতিরে বিল মওকুফ করে দেওয়ার আবেদন করেন। সেই আবেদনে সাড়া দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। 

পরে দুবাইয়ের ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে রাজেশের বাড়ি ফেরার ব্যবস্থা করা হয়। তাকে ফ্লাইট টিকিট কেটে দেওয়া হয়। এছাড়া তার হতে দশ হাজার টাকাও দেওয়া হয়। অবশেষে তেলেঙ্গানায় নিজের বাড়িতে ফিরেছেন রাজেশ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর