শিরোনাম
প্রকাশ : ১৩ আগস্ট, ২০২০ ১৭:২৯
আপডেট : ১৩ আগস্ট, ২০২০ ১৭:৩৩

রাঙামাটি বসুন্ধরা পিসিআর ল্যাবে ৮ জনের করোনা শনাক্ত

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি বসুন্ধরা পিসিআর ল্যাবে ৮ জনের করোনা শনাক্ত

রাঙামাটি বসুন্ধরা পিসিআর ল্যাবে প্রথম করোনা নমুনা পরীক্ষায় আটজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ল্যাব উদ্বোধনের সাতদিন পর প্রথমবারের মতো করোনা রোগী শনাক্তের ফলাফল পাওয়া গেছে। এদের মধ্যে রাঙামাটি সদরের ছয়জন এবং কাপ্তাই উপজেলার দুজন রয়েছে।

রাঙামাটি স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পারসন মোস্তফা কামাল জানান, প্রথম দিনই আমরা বেশ কিছু ফলাফল পেয়েছি। রাঙামাটি জেলার মোট ৩৪টি নমুনা পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল। তার মধ্যে থেকে ৮ জনের নমুনা পজিটিভ এবং ২৬ জনের নমুনা নেগেটিভ এসেছে। বর্তমান রাঙামাটি জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭২২ জন।
  
রাঙামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানান, পিসিআর ল্যাব উদ্বোধন হওয়ার পর থেকে আমরা পরীক্ষামূলক টেস্ট কার্যক্রম চালিয়েছি। টেস্টের সাথে চট্টগ্রাম থেকে আসা রিপোর্টেও একই ফলাফল পাওয়া গেছে। তখন আমরা রাঙামাটি থেকে ফলাফল দেওয়া শুরু করেছি। প্রথম দিনই আমাদের ৩৪টি নমুনা পরীক্ষার মধ্যে ৮ জন পজিটিভ পাওয়া গেছে। আগামী দিনগুলোতে রোগী আসলে আমরা পরীক্ষা কার্যক্রম আরও বাড়িয়ে দিতে পারবো। 

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বেলা ১১টায় রাঙামাটি মেডিকেল কলেজ হাসপাতালের ভবনে ল্যাব উদ্বোধন করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী। এরপর এটি ছিল পরীক্ষামূলক নমুনা পরীক্ষার কার্যক্রম। 

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর