শিরোনাম
প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০২০ ১২:৩১
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২০ ১২:৩৪

ভারতে করোনায় সংক্রমণ নামল ৭৫ হাজারে

অনলাইন ডেস্ক

ভারতে করোনায় সংক্রমণ নামল ৭৫ হাজারে

ভারতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৯২-৯৪ হাজার থেকে গতকাল নেমেছিল ৮৬ হাজারে। আজ মঙ্গলবার তা নামল ৭৫ হাজারে। পাশাপাশি একদিনে সুস্থ হয়ে উঠেছেন এক লাখেরও বেশি করোনা আক্রান্ত রোগী। এক দিনে এত সংখ্যক রোগী এর আগে সুস্থ হয়নি।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৫ হাজার ৮৩ জন। এই সময়ের মধ্যে আমেরিকা ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৬ হাজার ১২৮ ও ১৪ হাজার ১৯৩ জন। গত দেড় মাস ধরেই ওই দুটি দেশের তুলনায় ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা অনেক বেশি।

মঙ্গলবার ৭৫ হাজার বৃদ্ধির জেরে ভারতে মোট আক্রান্ত হলেন ৫৫ লাখ ৬২ হাজার ৬৬৩ জন। সেখানে বিশ্বের আক্রান্তের তালিকায় প্রথম স্থানে থাকা আমেরিকাতে মোট আক্রান্ত ৬৮ হাজার ৩৫ লাখ ও তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে ৪৫ লাখ ৫৮ হাজার।

কোভিড আক্রান্তদের সুস্থ হওয়ার হার ভারতে শুরু থেকেই আশাব্যাঞ্জক। এখন পর্যন্ত দেশে মোট ৪৪ লাখ ৯৭ হাজার ৮৬৭ জন করোনার কবল থেকে মুক্ত হয়েছেন। যা গোটা বিশ্বের মধ্যেই সর্বোচ্চ। মোট আক্রান্তের ৮০ শতাংশই সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ লাখ ১ হাজার ৪৬৮ জন। 

আমেরিকা ও ইউরোপের দেশগুলোর তুলনায় মৃত্যুর হার কম হলেও, ভারতে দিন দিন বাড়ছে মোট মৃত্যুর সংখ্যা। সেপ্টেম্বরের গোড়া থেকেই তা ধারাবাহিকভাবে হাজারের উপরে। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় করোনার জেরে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৩ জনের। এ নিয়ে দেশে মোট ৮৮ হাজার ৯৩৫ জনের প্রাণ গেল করোনায়।

সূত্র : আনন্দবাজার 

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর