শিরোনাম
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৮:১৯

করোনা শনাক্তের হার বেড়ে মৃতের সংখ্যা কমছে

অনলাইন প্রতিবেদক

করোনা শনাক্তের হার বেড়ে মৃতের সংখ্যা কমছে
প্রতীকী ছবি

দেশে করোনা শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১১ দশমিক ৯৩ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় যা ছিল ১০ দশমিক ২৭ শতাংশ। নতুন করে মৃতের সংখ্যা কমে হয়েছে ৩২। এর আগের ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিল ৩৬ জন। এ নিয়ে মৃতের মোট সংখ্যা ৫ হাজার ১৬১ জন।

নতুন করে দেশে ১ হাজার ২৭৫ জনের দেহে করোনাভাইরাস এর উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এসময়ে সুস্থ হয়েছে ১ হাজার ৭১৪ জন।

রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, নতুন করে ১০ হাজার ২৬১টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু নিয়ে পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৬৮৫টি। এ নিয়ে দেশে মোট ১৯ লাখ ৯ হাজার ৪৬০টি নমুনা পরীক্ষা করা হলো। নমুনা পরীক্ষার তুলনায় নতুন করে শনাক্তের হার ১১ দশমিক ৯৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন নমুনা পরীক্ষায় আরও ১ হাজার ২৭৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট আক্রান্ত ৩ লাখ ৫৯ হাজার ১৪৮ জন। মোট পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৮ দশমিক ৮১ শতাংশ। নতুন করে আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৩২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ১৬১ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১.৪৪ শতাংশ।

তবে এ সময়ে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৭১৪ জন। সবমিলিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ২ লাখ ৭০ হাজার ৪৯১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৩১ শতাংশ।

মৃত ৩২ জনের মধ্যে ২২ জন পুরুষ ও ১০ জন নারী। মৃতদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৯৯৬ জন মারা গেছেন যা মোট মৃত্যুর ৭৭.৪৩ শতাংশ এবং ১ হাজার ১৬৫ জন নারী মৃত্যুবরণ করেছেন যা ২২.৫৭ শতাংশ।

নতুন করে করোনায় মৃত ৩২ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব ২ জন, চল্লিশোর্ধ্ব ১ জন, পঞ্চাশোর্ধ্ব ৬ জন এবং ষাটোর্ধ্ব ২৩ জন রয়েছেন।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর