শিরোনাম
প্রকাশ : ৫ ডিসেম্বর, ২০২০ ০৮:৪৮
প্রিন্ট করুন printer

বাইডেনের প্রস্তাবে একবাক্যে ফাউচির ‘হ্যাঁ’

অনলাইন ডেস্ক

বাইডেনের প্রস্তাবে একবাক্যে ফাউচির ‘হ্যাঁ’

বিশ্বজুড়ে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। তবে প্রাণঘাতী এই ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্র। মৃত্যু ও আক্রান্ত- উভয় ক্ষেত্রেই শীর্ষে রয়েছে দেশটি। এমন পরিস্থিতিতে মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন নিজের প্রশাসনের প্রধান স্বাস্থ্য উপদেষ্টা হিসেবে শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচিকে নিয়োগের প্রস্তাব জানালে তাতে তিনি সম্মতি জানিয়েছেন ফাউচি।

ফাউচি জানিয়েছেন, তিনি এ প্রস্তাব পাওয়া মাত্রই এতে ‘হ্যাঁ’ বলে দিয়েছেন। তিনি বলেন, অবশ্যই, আমি যেখানে ছিলাম সেখানে দাঁড়িয়েই হ্যাঁ বলে দিয়েছি। এনবিসিইকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

যুক্তরাষ্ট্রে জাতীয় এলার্জি ও সংক্রামক রোগ প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে যাবেন ফাউচি। বাইডেন নিজেও তাকে তার কাজ চালিয়ে যাওয়ার অনুরোধ জানিয়েছেন।

করোনাভাইরাস মহামারিতে যুক্তরাষ্ট্রের শীর্ষ জনস্বাস্থ্য বিশেষজ্ঞ হিসেবে আবির্ভূত হওয়া ফাউচি বৃহস্পতিবার বাইডেন ও তার দলের সঙ্গে করোনাভাইরাস মোকাবিলার প্রস্তুতি নিয়ে কথা বলেছেন। ফাউচি বলেন, আমি খুব আনন্দিত যে টিকা কর্মসূচিসহ বিভিন্ন বিষয় নিয়ে আমরা প্রথম বৈঠকে বসেছি।

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট বলেন, ফাউচি গত কয়েকটি প্রশাসনে যে দায়িত্ব পালন করেছেন আমি তাকে ঠিক সেই দায়িত্বেই থেকে যেতে বলেছি। একইসঙ্গে আমি তাকে আমার প্রধান স্বাস্থ্য উপদেষ্টা হতে এবং আমার কোভিড দলে যোগ দিতে অনুরোধ করেছি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর