শিরোনাম
প্রকাশ : ৩১ জানুয়ারি, ২০২১ ০৮:০২
প্রিন্ট করুন printer

খবর ইকোনমিকস টাইমস'র

করোনার নতুন স্ট্রেন: দুবাই-লন্ডন রুটে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করলো ব্রিটেন

অনলাইন ডেস্ক

করোনার নতুন স্ট্রেন: দুবাই-লন্ডন রুটে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করলো ব্রিটেন
ফাইল ছবি

দুবাই থেকে লন্ডন হল পৃথিবীর ব্যস্ততম আন্তর্জাতিক ফ্লাইট রুট। সেটাই আপাতত বন্ধ রাখছে করোনার নতুন স্ট্রেনে আক্রান্ত ব্রিটেন। অনির্দিষ্টকাল বন্ধ থাকবে এই রুটে বিমানের যোগাযোগ। 

ব্রিটেনের তরফ থেকে জানানো হয়েছে, সংযুক্ত আরব আমিরাত, বুরুন্ডি এবং রোয়ান্ডায় ভ্রমণ বাতিল করা হলো।  কারণ দক্ষিণ আফ্রিকায় উদ্ভূত আরও বেশি সংক্রামক এবং সম্ভবত প্রতিষেধক-প্রতিরোধী নতুন স্ট্রেন ছড়াতে পারে। 

ব্রিটেনের পরিবহন মন্ত্রী গ্র্যান্ট শ্যাপস জানিয়েছেন, এই সকল দেশ থেকে আগতদের প্রবেশ নিষেধ। ব্যতিক্রম ব্রিটিশ, আইরিশ এবং ব্রিটেনে বসবাসের ছাড়পত্র আছে এমন তৃতীয় দেশের নাগরিক। এদের প্রত্যেককেই কমপক্ষে ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। 

ব্যস্ততম আনতর্জাতিক এই রুটে বিমানের যাতায়াতের নিষেধাজ্ঞা চালু হয়েছে ব্রিটিশ সময় গত শুক্রবার (২৯ জানুয়ারী) দিবাগত রাত ১টা থেকে (বাংলাদেশি সময় সকাল ৭টা)। ব্রিটেনে আসার জন্য যাদের বিমানের টিকিট বুক করা ছিল, তাদের বাড়িতে থেকে সংশ্লিষ্ট বিমানসংস্থার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে দুবাই বিমানবন্দরের তরফে। অতিমারির সময়েও দুবাই-লন্ডনই ছিল ব্যস্ততম রুট। এই জানুয়ারিতেই ১,৯০,০৬৫ জন যাতায়াত করেছেন এই রুটে।     
 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর