শিরোনাম
প্রকাশ : ১২ মার্চ, ২০২১ ১৩:৪৮
আপডেট : ১২ মার্চ, ২০২১ ১৮:৩৫
প্রিন্ট করুন printer

করোনার সংক্রমণ বৃদ্ধি, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লকডাউনে ভারতের নাগপুর

অনলাইন ডেস্ক

করোনার সংক্রমণ বৃদ্ধি, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লকডাউনে ভারতের নাগপুর
ফাইল ছবি

ভারতে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হলেন ২৩ হাজার ২৮৫ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ১১৭ জনের। শেষ ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৫ হাজার ১৫৭ জন।

নতুন সংক্রমণ ও মৃত্যুর জেরে ভারতে বেড়েছে মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাও। এখন পর্যন্ত ভারতে করোনা আক্রান্ত হয়েছেন এমন মানুষের সংখ্যা ১ কোটি ১৩ লাখ ৮ হাজার ৮৪৬ জন। করোনার হাত থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৯ লাখ ৫৩ হাজার ৩০৩ জন। আর  করোনার জেরে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৩০৬ জন। ভারতে এ পর্যন্ত মোট ভ্যাকসিন দেওয়া হয়েছে ২ কোটি ৬১ লাখ ৬৪ হাজার ৯২০ জনকে। 

সম্প্রতি ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মুম্বাই মহারাষ্ট্রের নাগপুরে ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠেছে করোনা। মহারাষ্ট্রে নতুন করে করোনা সংক্রমণের সংখ্যা ব্রিটেন ও জার্মানির সংখ্যাকেও ছাপিয়ে গেছে। পরিস্থিতির গুরুত্ব বুঝে আগামী কয়েকদিনের জন্য লকডাউন করা হয়েছে নাগপুর। ক্রমবর্ধমান করোনা সংক্রমণের জেরে আগামী ১৫ মার্চ-২১ মার্চ পর্যন্ত লকডাউন জারি করা হয়েছে। লকডাউনের নিয়ম অনুযায়ী- সেখানের সব স্কুল, কলেজ ও কোচিং ইনস্টিটিউট বন্ধ থাকবে। বন্ধ থাকবে রাজনৈতিক এবং সাংস্কৃতিক অনুষ্ঠানও।

উল্লেখ্য, ভারতের এ শহরটি বরাবারই করোনার হটস্পট হিসেবে পরিচিত। ভারতে সবচেয়ে বেশি ১ কোটি ১০ লাখ করোনা রোগী শনাক্ত হয় এ রাজ্যে। এ পর্যন্ত মহারাষ্ট্রে করোনায় প্রাণ হারিয়েছেন ১ লাখ ৫৭ হাজার বাসিন্দা।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর