শিরোনাম
প্রকাশ : ২১ মার্চ, ২০২১ ১১:৩৮
প্রিন্ট করুন printer

করোনা সচেতনতা সৃষ্টিতে পুলিশের বিশেষ কর্মসূচি শুরু

অনলাইন ডেস্ক

করোনা সচেতনতা সৃষ্টিতে পুলিশের বিশেষ কর্মসূচি শুরু
ফাইল ছবি

দেশে আবারও বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। এ অবস্থায় করোনা সচেতনতা সৃষ্টিতে ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনগণকে উদ্বুদ্ধ করতে দ্বিতীয় দফা মাঠে নেমেছে পুলিশ। রবিবার (২১ মার্চ) 'মাস্ক পরার অভ্যাস, কভিডমুক্ত বাংলাদেশ'-প্রতিপাদ্যকে  সামনে রেখে দেশব্যাপী শুরু হয়েছে বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি।

রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে গত বৃহস্পতিবার (১৮ মার্চ) এক সংবাদ সম্মেলনে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেন, জনসাধারণকে উদ্বুদ্ধ করা ও অনুপ্রেরণা জোগাতেই এ কর্মসূচি নেওয়া হয়েছে। কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের মাধ্যমে গ্রাম-গঞ্জেও জনসাধারণকে উদ্বুদ্ধ করা হবে, প্রয়োজনে বিনা মূল্যে মাস্ক বিতরণ করা হবে। অর্থনীতি ও জীবন চালিয়ে যেতে হবে, পাশাপাশি স্বাস্থ্যবিধিও মানতে হবে। মাস্ক নিশ্চিত করতে বাধ্য করার পরিবর্তে উদ্বুদ্ধ করতে চাই।

ডিএমপি সূত্রে জানা গেছে, আপাতত বাধ্য করা নয়, স্বাস্থ্যবিধি মানতে মাঠ পর্যায়ে সবাইকে উদ্বুদ্ধ করতে পুলিশের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে। এ কর্মসূচির আওতায় মাঠ পর্যায়ে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানতে অনুপ্রেরণাা ও উদ্বুদ্ধ করা হবে। দরিদ্রদের মাস্কও দেবে পুলিশ। এরই মধ্যে মাস্ক বিতরণ শুরু হয়েছে। এছারাও রাস্তায় থাকবে নজরদারি। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর