শিরোনাম
প্রকাশ : ২ এপ্রিল, ২০২১ ০০:৪৩
প্রিন্ট করুন printer

কিশোরগঞ্জে আরও ৩৮ জনের করোনা শনাক্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে আরও ৩৮ জনের করোনা শনাক্ত
Google News

কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার রাত ১০টা পর্যন্ত) নতুন করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১২ জন, হোসেনপুরে ১ জন, করিমগঞ্জে ২ জন, পাকুন্দিয়ায় ২ জন, কটিয়াদীতে ৯ জন, ভৈরবে ৯ জন, বাজিতপুরে ২ জন ও মিঠামইনে ১ জন। 

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগী সংখ্যা ৩ হাজার ৮৮৩ জন। একই সময়ে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করোনা রোগী ৩ জন, ছাড়পত্র পেয়েছেন ৪ জন, কোভিড-১৯ এ সন্দেহজনক মৃত্যু হয়েছে ২ জনের এবং আইসিইউতে ভর্তি রয়েছেন ৮ জন।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় এ তথ্য জানিয়েছেন। গত ৩১ মার্চ ও ১ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরি রোগীসহ) ১৮৮ জনের নমুনা সংগ্রহ করে ৩৪ জনের পজিটিভ পাওয়া গেছে। এছাড়া গত ৩১ মার্চ বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৬৫ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ জন। সুস্থ হওয়া সকলেই ভৈরব উপজেলার। এ নিয়ে করোনা থেকে সুস্থ রোগীর সংখ্যা ৩ হাজার ৫৯৬ জন। করোনা আক্রান্ত হয়ে জেলায় এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৬৬ জন। বর্তমানে সর্বেমোট আক্রান্ত রোগীর সংখ্যা ২২১ জন। এরমধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৮১ জন, হোসেনপুরে ৪ জন, করিমগঞ্জে ৮ জন, তাড়াইলে ৫ জন, পাকুন্দিয়ায় ৯ জন, কটিয়াদীতে ২৭ জন, কুলিয়ারচরে ২ জন, ভৈরবে ৬৪ জন, বাজিতপুরে ১৮ জন, মিঠামইনে ১ জন ও অষ্টগ্রামে ২ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে / আইসোলেশনে রয়েছেন ২০৭ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ১৪ জন।

গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন ৪২০ জন। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লাখ ২১ হাজার ৫৪৫ জন। আর গত ২৪ ঘণ্টায় টিকা গ্রহণ করেছেন ৩৫৯ জন। এ পর্যন্ত টিকা নিয়েছেন ৭০ হাজার ৫২০ জন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ