১৭ মে, ২০২১ ০২:১১

বুড়িমারী স্থলবন্দর দিয়ে আসা ভারতফেরত তিন শিক্ষার্থীর করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক

বুড়িমারী স্থলবন্দর দিয়ে আসা ভারতফেরত তিন শিক্ষার্থীর করোনা শনাক্ত

প্রতীকী ছবি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে ফেরত আসা বাংলাদেশি তিন শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ওই তিন শিক্ষার্থীরা হলেন- মাধবদী জেলার নরসিংদীর উপজেলার গোবিন্দ চন্দ্র পালের ছেলে জয় চন্দ্র পাল (২০), ঢাকার সূত্রাপুর এলাকার সৈয়দ আসলাম শাহীনের ছেলে সৈয়দ মো. ইয়াছিন (১৬) ও ঢাকার কলাবাগান এলাকার আমীর হোসেনের ছেলে ফয়সাল হোসেন (১৭)।

রবিবার (১৬ মে) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ওই তিন শিক্ষার্থী করোনাভাইরাসের রিপোর্ট পজিটিভ আসে। তাদের করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম।

তিনি বলেন, তাদের শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট করোনা ভাইরাস আছে কিনা সেটি জানতে ওই তিন শিক্ষার্থীর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হচ্ছে। সেখানে পরীক্ষার পর জানা যাবে তাদের শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট করোনাভাইরাস আছে কি নেই।

পাটগ্রাম উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রের জানা গেছে, ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে শনিবার (১৫ মে) ওই তিন শিক্ষার্থীসহ ভারতীয় থেকে ফেরত আসা ২৬ ব্যক্তির নমুনা সংগ্রহ করে ওই দিনই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। রবিবার (১৬ মে) সন্ধ্যায় এদের মধ্যে তিনজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পারসন চিকিৎসক কে এম তানজির আলম বলেন, করোনায় আক্রান্ত শিক্ষার্থীদের শরীরে কোনো উপসর্গ নেই। এজন্য তিনজনই স্থলবন্দরের সামটাইমস আবাসিক হোটেলে আইসোলেশনে থাকবে। তাদের নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে। কোনো সমস্যা দেখা দিলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।


বিডি-প্রতিদিন/তাফসির আব্দুল্লাহ

সর্বশেষ খবর