শিরোনাম
৪ জুলাই, ২০২১ ১৪:৫২

রাজবাড়ীতে আরও ১৫০ জনের করোনা শনাক্ত

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে আরও ১৫০ জনের করোনা শনাক্ত

রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় আরও ১৫০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং ৩ জন মারা গেছে। মারা যাওয়া ব্যক্তিরা হলেন পাংশা উপজেলা  মাছপাড়া ইউনিয়নের ফামেতা বেগম (৬০), নারায়ণপুরের বাসিন্দা আব্দুল জলিল (৭৫)  এবং রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের শাসুন্নাহার (৫২)। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৬২ জনে। এছাড়া জেলায় মৃত্যু হয়েছে ৪৫ জন। 

রবিবার দুপুরে রাজবাড়ীর সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চত করেন। তিনি বলেন, গত দুই দিনে রাজবাড়ীর বিভিন্ন উপজেলা থেকে ২১৮ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় আইসিডিডিআরবিতে আরটিপিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছিলো। সেখান থেকে আজ জানা যায় ১৫০ জন নতুন করে শনাক্ত হয়েছে। এছাড়া রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১ জন এবং পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন করোনা রোগী চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছে। রাজবাড়ীতে করোনা ভাইরাস উপগর্স নিয়ে নুমনা দেওয়া ব্যক্তিদের মধ্যে ৭০ শতাংশ করোনায় আক্রান্ত।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, রাজবাড়ী সদর হাসপাতালে ২০ জন, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জন, কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন, বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ জন এবং গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭ জন রোগী চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন বলেন, কঠোরভাবে লকডাউন মেনে চলা ছাড়া আমাদের সামনে বিকল্প কোন রাস্তা খোলা নেই। প্রতিদিন মৃত্যু হচ্ছে। লকডাউন না মানলে পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে যাবে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর