শিরোনাম
প্রকাশ : ২৪ জুলাই, ২০২১ ২২:০৫
আপডেট : ২৪ জুলাই, ২০২১ ২২:০৬
প্রিন্ট করুন printer

খুলনায় দ্বিতীয় দিনে ৫৩টি মামলা, ৩৭ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় দ্বিতীয় দিনে ৫৩টি মামলা, ৩৭ হাজার টাকা জরিমানা
খুলনায় দ্বিতীয় দিনে ৫৩টি মামলা করা হয়েছে
Google News

কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে শনিবার (২৪ জুলাই) খুলনা মহানগরীতে বিধিনিষেধ অমান্য করায় ৫৩টি মামলায় ৫৩ জনকে ৩৭ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসনের আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতে অভিযুক্তদের এই জরিমানা প্রদান করেন।

সেনাবাহিনী, বিজিবি, এপিবিএন, পুলিশ ও আনসার অভিযানে সহায়তা করেন। একই সাথে উপজেলা নির্বাহী অফিসার ও এসিল্যান্ডদের নেতৃত্ব উপজেলা পর্যায়ে অভিযান পরিচালনা করেন।

এর আগে শুক্রবার লকডাউনের প্রথম দিনে ৩১টি মামলায় ৩১ জনকে মোট ১৭ হাজার ২৫০ টাকা জরিমানা করা হয়। এদিকে শনিবার সকাল থেকে খুলনা শহরে প্রবেশ পথ ও ব্যস্ততম সড়কে আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি দেখা গেছে। মহানগরীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করেছে পুলিশ। রাস্তায় মানুষের তেমন চলাচল ছিল না। জানা যায়, জনসচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি মানতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়। 

জানা যায়, খুলনাসহ সারাদেশে করোনার ঊর্ধমুখি সংক্রমণ মৃত্যু রোধে শুক্রবার (২৩ জুলাই) থেকে সরকার ঘোষিত কঠোরতম বিধি-নিষেধ শুরু হয়েছে। খুলনায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ২২ হাজার ১৯০ জন, মৃত্যু হয়েছে ৫৫৭ জনের। শনিবার খুলনা মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৩৭৫ জনের নমুনা পরীক্ষায় ৯২ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে খুলনা মহানগর ও জেলার ৩৫৯ জনের মধ্যে ৯১ জন শনাক্ত হয়। শনাক্তের হার ২৫ দশমিক ৩৪। এছাড়া পিরোজপুরের একজন করোনা শনাক্ত হয়।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর