শিরোনাম
প্রকাশ : ১৪ আগস্ট, ২০২১ ১৫:৩০
প্রিন্ট করুন printer

রংপুরে আরও ৯১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে আরও ৯১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫
Google News

রংপুর বিভাগে করোনার নমুনা পরীক্ষা ও শনাক্তের সংখ্যা হঠাৎ করে অস্বাভাবিকভাবে কমে গেছে। সেই সাথে মৃত্যুও কমেছে। মৃত্যু ও শনাক্ত কমলেও শঙ্কা কমছেনা। কারণ মানুষজনের অনিয়ন্ত্রিত চলাফেরা সুধীমহলকে ভাবিয়ে তুলছেন। 

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ৩৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৯১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ১৩ জন, দিনাজপুরে ২২ জন, ঠাকুরগাঁওয়ে ২০ জন, কুড়িগ্রামে ১২ জন, পঞ্চগড়ে ৪ জন, নীলফামারীতে ৩৬ জন, গাইবান্ধায় ৯ জন ও লালমনিরহাটে ৮ জন রয়েছেন।

অথচ এর আগের দিন ১ হাজার ৬৬৯ জনের দেহে নমুনা পরীক্ষা করে ২৯১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। হঠাৎ করে অস্বাভাবিক হারে নমুনা পরীক্ষা ও শনাক্তের হার কমে যাওয়ায় সচেতন মহল আশঙ্কা করছেন লকডাউন খুলে দেয়ায় মানুষের মাঝে করোনা পরীক্ষার আগ্রহ কমে গেছে। এ পর্যন্ত বিভাগে ২ লাখ ৩৭ হাজার ৯২৭ জনের নমুনা পরীক্ষা করে ৫০ হাজার ২০৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রংপুরে ২ জন, ঠাকুরগাঁওয়ে ২ জন, দিনাজপুরের একজন মারা গেছেন। এ নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৯৩ জনে। এ পর্যন্ত দিনাজপুরে ৩০২ জন, রংপুরে ২৫৮ জন, ঠাকুরগাঁওয়ে ২১৫ জন, নীলফামারীতে ৭৭ জন, পঞ্চগড়ে ৬৬ জন, কুড়িগ্রামে ৫৯ জন, লালমনিরহাটে ৫৮ জন ও গাইবান্ধায় ৫৭ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৬৬ জন। বিভাগে শনাক্তের হার ২২ দশমিক ৮১ শতাংশ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর