২৪ সেপ্টেম্বর, ২০২২ ০৮:২৪

২৪ ঘণ্টায় বিশ্বে আরও ১১০৮ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ৪ লাখ

অনলাইন ডেস্ক

২৪ ঘণ্টায় বিশ্বে আরও ১১০৮ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ৪ লাখ

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় করোনায় আরও ১১০৮ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৬ হাজার ৫০ জন। এ সংখ্যা নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু দাঁড়িয়েছে ৬৫ লাখ ৩৮ হাজার ৭২৭ জন। আর শনাক্তের সংখ্যা ৬১ কোটি ৯৫ লাখ ৭৮ হাজার ৩৫৭ জন। 

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এরপরই আছে জাপান ও রাশিয়া। অন্যদিকে শনাক্তে শীর্ষে অবস্থান করছে জাপান, রাশিয়া ও ফ্রান্স। আজ শনিবার করোনা মহামারি শুরুর পর থেকে এ রোগের হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এসব তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, এছাড়া এদিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ২৬ হাজার ৪৬৮ জন। এদিকে, যুক্তরাষ্ট্র ও জাপান ব্যতীত বিশ্বের আরও যেসব দেশে সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব হলো— রাশিয়া (মৃত ১০৪ জন, নতুন আক্রান্ত ৫৩ হাজার ৫৩৫ জন), ব্রাজিল (মৃত ৯১ জন, নতুন আক্রান্ত ৬ হাজার ৮৬১ জন), অস্ট্রেলিয়া (মৃত ৭২ জন, নতুন আক্রান্ত ২৭ হাজার ৩৩৪ জন), দক্ষিণ কোরিয়া (মৃত ৬৮ জন, নতুন আক্রান্ত ২৯ হাজার ৮১ জন) এবং তাইওয়ান (নতুন আক্রান্ত ৪০ হাজার ২৫ জন, মৃত ৪০ জন)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ কোটি ৩৬ লাখ ৩৯ হাজার ২১৩ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ৩৫ লাখ ৯৯ হাজার ৭৫ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন ৪০ হাজার ১৩৮ জন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর