Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৪৯

ডাটা ম্যানেজমেন্ট পোর্টফলিওতে নতুন উদ্ভাবনের ঘোষণা ওরাকল'র

প্রেস বিজ্ঞপ্তি

ডাটা ম্যানেজমেন্ট পোর্টফলিওতে নতুন উদ্ভাবনের ঘোষণা ওরাকল'র

ডাটা ম্যানেজমেন্ট পোর্টফলিওতে নতুন উদ্ভাবনের ঘোষণা দিয়েছে ওরাকল। গতকাল (১৬ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে শুরু হওয়া বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যবসায়িক এবং প্রযুক্তিগত সম্মেলন ‘ওরাকল ওপেনওর্য়াল্ড’এর প্রথম দিনে এ ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।  

এসব উদ্ভাবন গ্রাহকদের এক্সাডাটা ব্যবহার করে আরো সহজে, দ্রুত ও নিরাপদে ক্লাউড কিংবা পিসিতে তথ্য ব্যবস্থাপনায় চাপ সামলাতে সহযোগিতা করবে। বিস্তীর্ণ তথ্য ব্যবস্থাপনায় ওরাকল নতুন নতুন উদ্ভাবন উপহার দিয়ে চলেছে যার মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য ওরাকল অটোনোম্যাস ডাটাবেজ যা এই খাতের সর্বপ্রথম ও একমাত্র স্বচালিত ডাটাবেজ সিস্টেম। চারনিব্যাপী আয়োজিত ওরাকল ওপেনওর্য়াল্ড চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত।  

ওরাকল ডাটাবেজ সার্ভার টেকনোলোজিসের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড্রু মেনডেলসন বলেন, প্রযুক্তিগত বিনিয়োগ এবং উদ্ভাবনের মাধ্যমে গ্রাহককে আগামীর সমস্যা সমাধানে সহায়তা প্রদানে ওরাকলের যে সর্বাত্মক প্রচেষ্টা তা সত্যিই অতুলনীয়। আমাদের অটোনোম্যাস ডাটাবেজ ইতিমধ্যেই এই খাতে নতুন মাত্রা নির্ধারণ করেছে। সামনে আমাদের সেবাগুলোতে নতুন সক্ষমতা ও উদ্ভাবন নিয়ে আসতে এবং গ্রাহকদের কাছে সেসব তুলে ধরতে আমরা খুবই অধীর হয়ে আছি।

নতুন প্রজন্মের উদ্ভাবনগুলোতে যা যা থাকবে:
অটোনোম্যাস ডাটাবেজের সক্ষমতা বাড়বে
এক মাসেই চারটি মহাদেশে চারটি নতুন ক্লাউড রিজিওন উদ্বোধনের পাশাপাশি ওরাকল অটোনোম্যাস ডাটাবেজের সক্ষমতা বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছে যা গ্রাহকদের অত্যাধিক কাজের চাপ ক্লাউডে স্থানান্তরে সহায়তা করবে। বর্তমানে ওরাকল ডাটাবেজে একটি ডেডিকেটেড ডেপ্লয়মেন্ট অপশন রয়েছে যা গ্রাহকদের যেকোন ধরনের ডাটাবেজ চাপ মোকাবেলায় সর্বোচ্চ মাত্রার নিরাপত্তা, নিশ্চয়তা ও নিয়ন্ত্রণ প্রদান করে। বাজারজাতকরণের এক বছরের মধ্যেই বিশ্বজুড়ে এই ডাটাবেজ গ্রাহকদের নতুন ধরনের অভিজ্ঞতা দিবে। 
ওরাকল একটি এন্টারপ্রাইজ ম্যানেজারের ঘোষণা দিয়েছে যা অটোনোম্যাস ডাটাবেজকে আগের চেয়ে বেশি সহায়তা প্রদান করবে। আগামীতে আসা উদ্ভাবনগুলোর ফলে এই ডাটাবেজ গ্রাহককে সহজে নিয়ন্ত্রণ ও পরিচালনার ক্ষমতা প্রদান করবে, যার ফলে অফিস বা বাসায় বসে সহজেই ক্লাউডে তথ্য স্থানান্তর করা যাবে।

প্রসারিত হবে এক্সাডাটা পোর্টফলিও
সম্প্রতি ওরাকল দ্বিতীয় প্রজন্মের এক্সাডাটা ক্লাউড অ্যাট কাস্টমার এবং নতুন এক্সাডাটা প্লাটফর্ম ওরাকল এক্সাডাটা এক্স৮এম বাজারজাতকরণের ঘোষণা দিয়েছে। নতুন ওরাকল ডাটাবেজ অ্যাপ্লায়েন্স এক্স৮ ছোট ও ক্ষুদ্র সংগঠনগুলোকে নতুন নতুন ব্যবসায়িক সমস্যা মোকাবেলা ও ক্লাউডে তথ্য ব্যবস্থাপনায় আধুনিক প্রযুক্তির সুবিধা প্রদান করবে। 

ডাটাবেজ সফটওয়্যার উদ্ভাবন ত্বরান্বিত করবে
ওরাকল ডাটাবেজ ২০সি এবং ওরাকল অটোনোম্যাস ডাটাবেজে যুগোপযোগী ডাটাবেজ প্রযুক্তি ও প্রিভিউড কী সফটওয়্যার উদ্ভাবন নিয়ে আসছে ওরাকল। এই উদ্ভাবনে থাকবে নেটিভ পারসিসটেন্ট ডাটাবেজ, অটোমেটেড মেশিন লার্নিং, নেটিভ বøকচেইন টেবিলস যা লেনদেনকে সুরক্ষিত করবে এবং কর্মক্ষমতা বাড়াবে। নেটিভ পারসিসটেন্ট ডাটাবেজ প্রযুক্তি কোম্পানিগুলোকে তথ্যে আদান-প্রদান  ত্বরান্বিত করতে সহায়তা করবে এবং এতে যুক্ত হবে হাইফ্রিকুয়েন্সি ট্রেডিং ও মোবাইল কমিউনিকেশন।

ডেভেলপারদের জন্য উন্মুক্ত হবে
ওরাকল ডাটাবেজ ও ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপার, শিক্ষার্থী, শিক্ষানবিশ ও সংগঠনের জন্য উন্মুক্ত করা হবে যেন তারা স্বাধীনভাবে শিখতে, জানতে ও উদ্ভাবন করতে পারে। ফ্রি অটোনোম্যাস ডাটাবেজ সবসময় একটি আধুনিক ডেভেলপার সক্ষমতাসহ সরবরাহ করা হয়ে থাকে। 

গ্রাহকের তথ্যকে স্বয়ংক্রিয়ভাবে সুরক্ষা দিবে
ওরাকল ডাটা সেফ বিভিন্ন নিয়ন্ত্রণ ক্ষমতার একটি সমন্বিত রূপ যা স্বয়ংক্রিয়ভাবে তথ্যভাণ্ডারকে সুরক্ষা প্রদান করে। এই প্রযুক্তি ডাটাবেজ মনিটরিং, সংবেদনশীল তথ্য প্রক্রিয়াকরণ ও তথ্য গোপন রাখতে সহায়তা করবে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য