Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৯ ১৫:১৭

‘বাংলাদেশ বিজনেস ইনোভেশন অ্যাওয়ার্ড ২০১৯’ অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

‘বাংলাদেশ বিজনেস ইনোভেশন অ্যাওয়ার্ড ২০১৯’ অনুষ্ঠিত

বাংলাদেশকে উদ্ভাবনের উচ্চ শিখরে নিয়ে যেতে বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ (বিআইসি) আয়োজন করলো ‘বাংলাদেশ বিজনেস ইনোভেশন অ্যাওয়ার্ড ২০১৯’। যেখানে দেশের সেরা ১৯টি উদ্ভাবনী কাজকে পুরস্কৃত করা হয়। গতকাল রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এক জমকালো আয়োজনের মাধ্যমে এই পুরস্কার তুলে দেয়া হয়। মাস্টারকার্ডের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত এই অ্যাওয়ার্ডের আয়োজনে ছিলো বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।  

উদ্ভাবনী কাজের জন্য ‘বাংলাদেশ বিজনেস ইনোভেশন অ্যাওয়ার্ড-২০১৯’ পুরস্কার পেল ১৭টি প্রতিষ্ঠান। শনিবার রাতে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে প্রতিষ্ঠানগুলোর হাতে পুরস্কার তুলে দেয়া হয়। পণ্য, সেবা কিংবা প্রকিউরমেন্ট খাতে যেকোনো ধরনের অগ্রগতি, তাদের নতুনত্ব, বাজারের চাহিদা ও অর্থনৈতিক প্রভাব– এ কয়েকটি মানদণ্ডের ভিত্তিতে এ পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কারপ্রাপ্তদের মধ্যে রয়েছে- হেলথকেয়ার ক্যাটাগরিতে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড ও সিএমইডি ডিজিটাল হেলথ সার্ভিসেস, স্টার্ট-আপ ক্যাটাগরিতে হ্যালোটাসক লিমিটেড ও গেজ টেকনোলজি লিমিটেড, কৃষি ক্যাটাগরিতে লাল তীর সিড লিমিটেড ও এমপাওয়ার সোশ্যাল এন্টারপ্রাইজ লিমিটেড, সামাজিক উদ্ভাবন ক্যাটাগরিতে রবি ১০ মিনিট স্কুল ও রমনি, পাবলিক সার্ভিস উদ্ভাবন ক্যাটাগরিতে এ২আই ও পররাষ্ট্র মন্ত্রণালয়, অর্থনৈতিক ক্যাটাগরি ব্যাংক এশিয়া লিমিটেড, সেরা প্রসেস উদ্ভাবন ক্যাটাগরিতে হিসাব লিমিটেড ও পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রোডাক্ট ডেভেলপমেন্ট ক্যাটাগরিতে বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন ও বহু বাংলাদেশ লিমিটেড, সেরা প্রযুক্তি উদ্ভাবন ক্যাটাগরিতে হিসাব লিমিটেড এবং এসডিজি ইনক্লুশন ক্যাটাগরিতে পেয়েছে লাল তীর সিড লিমিটেড।

এসডিজির মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলামসহ অনেকে প্রতিষ্ঠানগুলোর হাতে এ পুরস্কার তুলে দেন। বাংলাদেশ ব্যান্ড ফোরাম দ্বিতীয়বারের মতো এই পুরস্কার বিতরণীর আয়োজন করে। এর অংশীজন হিসেবে ছিল এক্সেস ‍টু ইনফরমেশন (এ২আই)। সহযোগিতায় ছিল স্বপ্ন, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স, ঢাকা ব্যাংক ও জেনেক্স। স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে ছিল বেসিস ও এমসিসিআই, ইভেন্ট পার্টনার হিসেবে লে মেরিডিয়ান ঢাকা, ডিজিটাল মিডিয়া পার্টনার হিসেবে গিকি সোশ্যাল।

আয়োজকরা জানান, এই পুরস্কার বিতরণীর মূল উদ্দেশ্য হচ্ছে দেশের উদ্ভাবনী ক্ষেত্রে স্টার্টআপ প্রতিষ্ঠান থেকে শুরু করে প্রতিষ্ঠিত সংস্থাগুলোর সাফল্য এবং সৃজনশীলতার উদ্দীপক হিসেবে কাজ করা। বিভিন্ন ক্ষেত্রে সৃজনশীল উদ্ভাবনকে স্বীকৃতি প্রদানের মাধ্যমে উদ্ভাবনী শক্তিকে উদ্দীপ্ত করে বাংলাদেশের অর্থনীতির বিকাশে উল্লেখযোগ্য ভূমিকা পালন করা।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য