৩ জুলাই, ২০২০ ১৬:১৩

নর্থ সাউথ ইউনিভার্সিটি ইয়েস'র অনলাইন ইয়ুথ ডেভেলপমেন্ট সামিট

প্রেস বিজ্ঞপ্তি

নর্থ সাউথ ইউনিভার্সিটি ইয়েস'র অনলাইন ইয়ুথ ডেভেলপমেন্ট সামিট

নর্থ সাউথ ইউনিভার্সিটি ইয়াং এন্ট্রেপ্রেনিউর সোসাইটি বাংলাদেশের তরুণ সমাজকে বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার সক্ষমতা তৈরির লক্ষ্যে ওয়েবিনার সিরিজ শুরু করেছে। রুবায়েত আর আর এর সাথে যৌথ উদ্যোগে এই সিরিজ শুরু করা হয়েছে।

 
এস্কেলেট(Escalate) নামের এই ডেভেলপমেন্ট সামিট এ পৃথিবীর নানা প্রান্ত থেকে নিজ নিজ ক্ষেত্রে সফল তরুণরা যুক্ত হয়ে তাদের জ্ঞান ও অভিজ্ঞতা শেয়ার করছে । Escalate এর ভিশন হল বাংলাদেশের সর্বত্র ছড়িয়ে থাকা তরুণদের সংযুক্ত করে তাদের ক্যারিয়ার, প্রোফেশনাল এবং ব্যক্তিগত ডিসিশন মেকিং এ সহায়তা করা। 

এখন পর্যন্ত এস্কেলেট এর ছয়টি পর্বে অংশ নিয়েছেন গুগল, ফেসবুক, আর্নস্ট এন্ড ইয়াং, বি এ টি, প্রটিভিটি, ইউনিলিভার, ইউনিভার্সিটি অফ টরন্টো সহ পৃথিবীর  বেশ কিছু প্রসিদ্ধ প্রতিষ্ঠানে সফলভাবে কর্মরত সফল বাংলাদেশী তরুণরা। তারা তাদের অভিজ্ঞতার আলোকে জীবনমুখী ক্যারিয়ার গঠন এবং আদর্শিক সফলতার ব্যাপার এ তরুণদের দিকনির্দেশনা দিয়েছেন। 

এ ব্যপারে এনএসইউ ইয়েস এর প্রেসিডেন্ট আবিদ হোসেন বলেন, এস্কেলেট এর মূল উদ্দেশ্য হল তরুণদের জ্ঞান অর্জনের পথ কে সুগম করা, নিজের ক্ষমতাকে অনুধাবন করতে শেখানো ও তাদের আত্মিক উন্নয়নে সাহায্য করা।

রুবায়েত আর আর (সেলস, লার্নিং, মেন্টরিং) এর প্রতিষ্ঠাতা রুবায়েত রায়হান এস্কেলেট এর সাথে তার সংযুক্তিকে তরুণদের উন্নয়নে এ কাজ করার একটি মাইলস্টোন হিসেবে আখ্যা দিয়ে বলেন, এই উদ্যোগের মাধ্যমে তরুণরা বাস্তব জ্ঞানার্জনের পাশাপাশি তাদের নিজেদের জন্য দারুন নেটওয়ার্ক তৈরি করতে পারবে যা তার ভবিষ্যৎ উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে। 

এস্কেলেট সিজন ১ এর ফাইনাল এপিসোড অনুষ্ঠিত হবে ৪ঠা জুলাই যা এন এস ইউ ইয়েস এর ফেসবুক পেজ থেকে লাইভ হবে। এ বিষয়ে বিস্তারিত জানতে ইমেইল এর মাধ্যমে যোগাযোগ করা যাবে [email protected] অথবা লগঅন করুন facebook.com/nsuyes। রুবায়েত আর আর আয়োজিত মেন্টরিং প্রোগ্রাম এ অংশ নিতে ইমেইল করতে পারেন [email protected] অথবা লগঅন করুন www.rubayetrr.com ওয়েবসাইটে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর