Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ৬ জুলাই, ২০১৫ ০০:০০ টা
আপলোড : ৬ জুলাই, ২০১৫ ০০:০০

এক পলক

এক পলক

যাবজ্জীবন

পাবনায় স্ত্রী হত্যামামলায় রাজিব হোসেন নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন। নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক গাজী রহমান গতকাল এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত রাজিব পাবনা সদর উপজেলার বউবাজার গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। মামলা সূত্রে জানা যায়, যৌতুকের জন্য ২০১২ সালের ১০ ডিসেম্বর সোনিয়াকে শ্বাসরোধে হত্যার পর ঘরের অাঁড়ার সঙ্গে ঝুলিয়ে রাখেন রাজিব। পরদিন রাজিবকে আসামি করে সোনিয়ার বাবা ওসমান আলী সদর থানায় হত্যা মামলা করেন।

-পাবনা প্রতিনিধি

বিএনপি নেতা হাজতে

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক, জেলা কমিটির আহ্বায়ক, ফরিদপুর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েলকে হাজতে পাঠানো হয়েছে। এক মামলায় গতকাল হাজিরা দিতে গেলে জামিন নামঞ্জুর করে জেলে পাঠানোর নির্দেশ দেন ফরিদপুর ১নং আমলী আদালতের বিচারক হামিদুল ইসলাম। কয়েকমাস আগে ফরিদপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় জুলফিকারসহ কয়েকজনের নামে মামলা হয়।

-ফরিদপুর প্রতিনিধি

দুই জামায়াত নেতা আটক

পটুয়াখালীর কলাপাড়ায় দুই জামায়াত নেতাকে আটক করেছে পুলিশ। উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের হাজীপুর এলাকা থেকে শনিবার রাতে উপজেলা জামায়াতের আমির মাওলানা আবদুল কাইউম ও তার সহযোগী ছাবের আহমেদকে আটক করা হয়। পুলিশ এ সময় তাদের কাছ থেকে কিছু লিফলেট জব্দ করে। কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান জানান, নাশকতার উদ্দেশ্যে ১০/১২ জন গোপন বৈঠক করছিল। এ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছার আগেই অন্য সদস্যরা পালিয়ে যান। আটকদের আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

-কলাপাড়া প্রতিনিধি

অপহৃত ছাত্র উদ্ধার

সিরাজগঞ্জে গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে অপহরণকারী চক্রের গুলিবিনিময় হয়েছে। এ সময় এক অপহরণকারী গুলিবিদ্ধসহ চারজনকে আটক করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে অপহৃত কলেজছাত্র আজাদুল আলমকে। শনিবার রাতে কামারখন্দ উপজেলার কুটিরচরে এ ঘটনায় ঘটে। আটকরা হলেন- ফরিদুল, নজরুল, শফিকুল ও রেজাউল। -সিরাজগঞ্জ প্রতিনিধি

বজ্রপাতে মৃত্যু

বজ্রপাতে চাঁদপুরে জেলে ও হবিগঞ্জের নবীগঞ্জে কৃষক নিহত হয়েছেন। শনিবার বিকাল ও গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নের গোবিন্দিয়া হরিণাঘাট এলাকায় গতকাল দুপুরে বজ্রপাতে বিল্লাল ঢালী (৩০) নামে জেলে নিহত হয়েছেন। নিহত বিল্লাল ওই এলাকার মৃত সিরাজ ঢালীর ছেলে। অপরদিকে শনিবার বিকালে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দাউদপুর গ্রামের পার্শ্ববর্তী হাওরে কৃষি কাজ করার সময় বজ্রপাতে রুহেল মিয়া (১৫) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। সে ওই গ্রামের আবুল মিয়ার ছেলে।

-চাঁদপুর ও হবিগঞ্জ প্রতিনিধি

ছাত্রলীগের বিক্ষোভ

ঝিনাইদহে তরিকুল ইসলাম নামে এক স্বেচ্ছাসেবক লীগ কর্মীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে গতকাল বিক্ষোভ মিছিল করেছে জেলা ছাত্রলীগ। মিছিল শেষে শহরের পোস্ট অফিস মোড়ে সমাবেশে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগ সভাপতি শাকিল আহমেদ, সাধারণ সম্পাদক রানা হামিদ, সাবেক ছাত্রলীগ নেতা খায়রুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন প্রমুখ। সোমবার রাতে ঝিনাইদহ শহরের মডার্নপাড়া এলাকায় দুর্বৃত্তরা স্বেচ্ছাসেবক লীগ কর্মী তরিকুল ইসলামকে কুপিয়ে হত্যা করে।

-ঝিনাইদহ প্রতিনিধি

প্রেমিকযুগল কারাগারে

কিশোরগঞ্জের হোসেনপুরে সখি সিনেমা হলে অসামাজিক কার্যকলাপের সুযোগ দেওয়ায় প্রেমিক যোগলসহ হল মালিককে ভ্রাম্যমাণ আদালত ১০ দিনের জেল প্রদান করেছে। শনিবার রাতে উপজেলা নির্বাহী অফিসার তরফদার সোহেল রহমান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেককে ১০ দিনের জেল প্রদান করেন। হোসেনপুর থানার ওসি মো. নান্নু মোল্লা জানান, গতকাল তাদের কিশোরগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে।

-হোসেনপুর প্রতিনিধি

কৃষকদের বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ধীতপুর মৌজায় তিতাস নদী থেকে বালু তোলার নামে ওই এলাকার কৃষকদের কৃষি জমি ধ্বংসের অভিযোগ পাওয়া গেছে। কৃষি জমি রক্ষার দাবিতে ধীতপুর গ্রামের কয়েকশ কৃষক গতকাল রবিবার দুপুরে উপজেলা পরিষদে বিক্ষোভ মিছিল করেছে।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

যুবলীগ কর্মীকে হত্যার চেষ্টা
নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কুতুবপুর এলাকায় গতকাল এক যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে সন্ত্রাসীরা। গুরুতর অবস্থায় তাকে প্রথমে সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে পরে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। সোনারগাঁ থানার ওসি জানান, যুবলীগ নেতাকে কুপিয়ে আহত করার ঘটনায় লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
-সোনারগাঁ প্রতিনিধি
বেকারিকে জরিমানা
পচা ও পোকায় খাওয়া বেগুন দিয়ে বেগুনি তৈরি এবং অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরির অভিযোগে শহরের সুগন্ধা বেকারিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শহরের গলাচিপা রেললাইন এলাকায় বেকারীটিতে গতকাল অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরি হচ্ছে দেখতে পান ভ্রাম্যমাণ আদালতের বিচারক।
-নারায়ণগঞ্জ প্রতিনিধি
ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষ
জেলার হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম শাহরিয়ার জিহানকে আটকের প্রতিবাদে গতকাল লালমনিরহাট-বুড়িমারী সড়ক অবরোধ করেন সংগঠনের নেতা-কর্মীরা। দুপুরে পুলিশ অবরোধ তুলে ফেলার চেষ্টা করলে অবরোধকারীদের সঙ্গে সংঘর্ষে বাধে। একপর্যায়ে অতিরিক্ত পুলিশ এসে ফাঁকা গুলি ছুড়লে পিছু হটেন বিক্ষুব্ধরা।
-লালমনিরহাট প্রতিনিধি
চোর অপবাদে নির্যাতন
নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গন্ধবপুর এলাকায় চোর অপবাদ দিয়ে এক সিএনজিচালিত অটো চালককে বেঁধে রেখে নির্যাতন করা হয়েছে। মুমূর্ষু অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রবিবার সকালে এ ঘটনা ঘটে। নির্যাতিত সোলায়মান মিয়া গঙ্গানগড় এলাকার আমিন মিয়ার ছেলে।-রূপগঞ্জ প্রতিনিধি
 

 

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর

Works on any devices

সম্পাদক : নঈম নিজাম,

নির্বাহী সম্পাদক : পীর হাবিবুর রহমান । ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত। ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫। ই-মেইল : [email protected] , [email protected]

Copyright © 2015-2019 bd-pratidin.com