Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : বুধবার, ৫ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ৪ এপ্রিল, ২০১৭ ২৩:৪৪

এক পলক

এক পলক

বজ্রপাতে ছাত্রের প্রাণহানি

মহেশখালী উপজেলার মাতারবাড়িতে গতকাল বজ্রপাতে ফারুক (১৩) নামে এক স্কুলছাত্রর মৃত্যু হয়েছে। ফারুক মাতারবাড়ি ইউনিয়নের উত্তর সিকদার পাড়ার মোজাম্মেল হকের ছেলে ও স্থানীয় বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

—কক্সবাজার প্রতিনিধি

পঞ্চগড়ে বিকাশ অফিসে চুরি

পঞ্চগড়ের বিকাশ এজেন্ট স্মরণিকা এন্টার প্রাইজে চুরি হয়েছে। অফিসের তিনটি কক্ষের ভোল্ড এবং আলমিরা ভেঙে নগদ ২২ লাখ টাকা এবং একটি মোবাইল কোম্পানির ৩ লাখ টাকার রিচার্জ কার্ড নিয়ে গেছে। সোমবার রাতে শহরের ধাক্কামারা এলাকায় এই চুরির ঘটনা ঘটে। চুরির দৃশ্যটি ক্লোজ সার্কিট ক্যামেরায় রেকর্ড হলেও পুলিশের তেমন তত্পরতা দেখা যায়নি।

—পঞ্চগড় প্রতিনিধি

ভোলায় তরমুজের ব্যাপক ক্ষতি

ভোলায় আগাম বৃষ্টিপাত এবং অমাবশ্যার অতি জোয়ারের কারণে হাজার হাজার একর জমির তরমুজ নষ্ট হয়ে গেছে। বিক্রয় উপযোগী হওয়ার ১০ থেকে ১৫ দিন আগে ফসল হারিয়ে কৃষকরা এখন দিশাহারা। ভোলা সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন জানান, চল মৌসুমে ভোলা জেলায় ১০ হাজার ৫০০ হেক্টর জমিতে তরমুজ আবাদের লক্ষ্যমাত্রা ধরা হয়েছিল। প্রাকৃতিক দুর্যোগে ৪০ ভাগ তরমুজ নষ্ট হয়ে যাওয়ায় কৃষকের ব্যাপক ক্ষতি হয়েছে। এই ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য কৃষকদের দ্রুত অন্য ফসল উৎপাদনের জন্য পরামর্শ দিচ্ছে কৃষিবিভাগ।—ভোলা প্রতিনিধি

মাদারীপুরে ১৫ বাড়িঘরে হামলা-লুট

মাদারীপুর সদর উপজেলার কালিকাপুর গ্রামে পূর্বশক্রতার জেরে মঙ্গলবার দুপুরে প্রতিপক্ষের হামলায় কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এ সময় প্রতিপক্ষ হামলা চালিয়ে কমপক্ষে ১৫টি বাড়ি ভাঙচুর ও লুটপাট চালিয়েছে। এ সময় বিক্ষুদ্ধরা অন্তত ১০টি বোমা বিস্ফোরণ করেছে। পুলিশ জানিয়েছে— একই এলাকার বর্তমান চেয়ারম্যান এজাজ আকনের সঙ্গে সাবেক চেয়ারম্যান আহসান মাতুব্বরের নির্বাচনী বিরোধ চলে আসছে। এই বিরোধের জেরে মঙ্গলবার এজাজ আকন গ্রুপের ইসমাইল মাতুব্বর, নুরুজ্জামানসহ প্রায় দুই শতাধিক লোক প্রতিপক্ষ আহসান মাতুব্বরের বাড়িসহ ১০টি বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট চালায়। তবে চেয়ারম্যান এই ঘটনাকে জমি সংক্রান্ত ঘটনার জের বলে দাবি করেছেন। সদর থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্যে ওই এলাকা পরিদর্শন করেছে।

—মাদারীপুর প্রতিনিধি


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর