শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১১ জুলাই, ২০১৮ ২৩:৫৫

মাহমুদ ময়মনসিংহের নয়া কমিশনার

ময়মনসিংহ প্রতিনিধি

মাহমুদ ময়মনসিংহের নয়া কমিশনার

দুর্নীতি দমন কমিশনের সাবেক মহাপরিচালক (প্রতিরোধ) মাহমুদ হাসান দেশের অষ্টম ময়মনসিংহ বিভাগের দ্বিতীয় বিভাগীয় কমিশনার হতে যাচ্ছেন। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত ১০ জুলাই এক প্রজ্ঞাপনে তাকে এই নিয়োগ দেওয়া হয়।

মাহমুদ হাসান কমিশনার হিসেবে নিয়োগ লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এবং নয়া বিভাগীয় কমিশনার মাহমুদ    হাসানকে বিভিন্ন মহল অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিতে অনার্স ডিগ্রি অর্জন করা মাহমুদ হাসান প্রশাসন ক্যাডারের ১৯৮৯ সালে বিসিএস ৮ম ব্যাচে উত্তীর্ণ হয়ে চাকরিতে যোগ দেন। এরপর সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা প্রশাসকসহ মাঠ পর্যায়ে দেশের ৭টি বিভাগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। ময়মনসিংহ বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ লাভের মধ্যদিয়ে তিনি ৮টি বিভাগেই চাকরি করছেন। ভারত, চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভিয়েতনাম, মালয়েশিয়া, যুক্তরাজ্য সফর করেন। সর্বশেষ যুক্তরাষ্ট্রের ডিউক বিশ্ববিদ্যালয় থেকে ‘নেগোসিয়েশন এবং লিডারশিপ’-এ উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন।


আপনার মন্তব্য