মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

চেয়ারম্যান পদে প্রার্থী পিতা, পুত্র ও পুত্রবধূ

উপজেলা নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের সীমান্তবর্তী কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে প্রার্থী হয়েছেন একই পরিবারের পিতা, পুত্র ও পুত্রবধূ। গতকাল তারা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন। প্রার্থীরা হলেনÑ কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আবদুল বাছির, তার ছেলে ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম আহমদ এবং শামীমের স্ত্রী জরিনা বেগম। জানা যায়, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আবদুল বাছির এবার নির্বাচনে প্রার্থী না হয়ে তার ছেলে ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম আহমদকে দলীয় প্রার্থী করতে চেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত শামীমের ভাগ্যে জুটেনি দলীয় মনোনয়ন। এই ক্ষোভ থেকে আবদুল বাছির, তার ছেলে শামীম আহমদ ও শামীমের স্ত্রী জরিনা বেগম চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এ তিনজন ছাড়াও কোম্পানীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, বিদ্রোহী প্রার্থী উপজেলা শাখার সাধারণ সম্পাদক আফতাব আলী কালা মিয়া, সাংগঠনিক সম্পাদক ইয়াকুব আলী, বর্তমান ভাইস চেয়ারম্যান শামসুল হক ও হাফিজ মাসুম।

একই পরিবারের তিনজনের মনোনয়নপত্র জমাদান প্রসঙ্গে ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম আহমদ বলেন, তার পরিবার নিয়ে একটি মহল ষড়যন্ত্র করছে। এর অংশ হিসেবে তার মনোনয়নপত্র বাতিলেরও চক্রান্ত চলছে। তাই পরিবারের তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার মনোনয়ন বৈধ ঘোষণা হলে বাবা আবদুল বাছির ও স্ত্রী জরিনা বেগম মনোনয়ন প্রত্যাহার করে নেবেন।

সর্বশেষ খবর