শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:০৯

এক পলক

গর্তে পড়ে শিশুর মৃত্যু

ময়মনসিংহের গফরগাঁওয়ে নলকূপের পানি সরানোর গর্তে পড়ে ইব্রাহিম নামে দেড় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার জন্মেজয় গ্রামে এই ঘটনা ঘটে। ইব্রাহিম গফরগাঁও ইউনিয়নের উথুরী গ্রামের ওয়াসিমের ছেলে। দুই দিন আগে শিশু ইব্রাহিম তার মা আরিফা খাতুনের সঙ্গে নানা সোবহান মিয়ার বাড়িতে বেড়াতে এসেছিল।

-ময়মনসিংহ প্রতিনিধি

গুণীজন সম্মাননা

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নেত্রকোনায় ফাল্গুনের কবিতা ও দেয়াল পত্রিকা উৎসব গতকাল অনুষ্ঠিত হয়েছে। নেত্রকোনা সরকারি কলেজের শহীদ মিনার চত্বরে উৎসব উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে ছয়জন গুণীজনকে ‘অনুধ্যান সম্মাননা’ প্রদান করা হয়েছে। সম্মাননা পেয়েছেন, শিক্ষাবিদ অঞ্জন ভদ্র, কবি রইস মনরম, কবি মনোয়ার সুলতান, কবি মাহবুব কবির, বাউল শিল্পী আবদুস সালাম ও ভাস্কর অখিল পাল।

-নেত্রকোনা প্রতিনিধি

একুশের বইমেলা

নানা আয়োজনে বগুড়ায় শুরু হয়েছে একুশের বইমেলা। বগুড়া শহরের শহীদ খোকন পার্কে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণজুড়ে ৯ দিনব্যাপী এ মেলা গতকাল উদ্বোধন করেন সংসদ সদস্য আবদুল মান্নান। বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের তৌফিক হাসান ময়নার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা প্রমুখ।

-নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সরকারি গাছ কাটায় মামলা

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় সরকারি গাছ কাটার অভিযোগে স্থানীয় ইউপি সদস্য মফিজুর রহমানসহ ১১ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। স্থানীয় ভূমি অফিসার আকরামুজ্জামান মামলাটি করেন।

মামলা সূত্রে জানা যায়, মহেশপুরের কাজীরবেড় ঈদগাহ থেকে মাথলার স্লুইস গেট পর্যন্ত সরকারি তিন একর জমির ওপর বিভিন্ন প্রজাতির গাছ ছিল। গাছগুলো স্থানীয় মেম্বার কেটে ইটভাটায় বিক্রি করে দেন।

-ঝিনাইদহ প্রতিনিধি


আপনার মন্তব্য