শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৯ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:৩৯

নুসরাত হত্যায় সাক্ষ্য জেরা ও আসামি পরীক্ষা শেষ

ফেনী প্রতিনিধি

নুসরাত হত্যায় সাক্ষ্য জেরা ও আসামি পরীক্ষা শেষ

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যা মামলার সাক্ষ্য, জেরা ও ৩৪২ ধারায় আসামিকে পরীক্ষা গতকাল শেষ হয়েছে। ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে মামলার বাদী ও তদন্ত কর্মকর্তার ফের জেরা অনুষ্ঠিত হয়। জেরা শেষে ৩৪২ ধারায় আসামি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আসামিপক্ষের আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল মামলার বাদী মাহমাদুল হাসান নোমান ও মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইর পরিদর্শক শাহ আলমকে পুনরায় আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছিলেন আদালত। আসামিপক্ষের আইনজীবীরা পুনরায় তাদের জেরা  করেন। এর আগে ৫ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তার জেরার মাধ্যমে এই মামলার সাক্ষ্য শেষ হয়।

আসামিপক্ষের আইনজীবীরা পুনরায় রবিবার মামলার এক নম্বর সাক্ষী নিশাত সুলতানা ও দুই নম্বর সাক্ষী নাসরিন সুলতানা ফুর্তিকে পুনরায় জিজ্ঞাসাবাদ করেন। এরা দুজনই নিহত নুসরাতের সহপাঠী ও বান্ধবী। এর আগে তারা যথাক্রমে ৩০ জুন ও ১ জুলাই আদালতে সাক্ষ্য দিয়েছিলেন।

এ পর্যন্ত এ মামলায় সব সাক্ষীর সাক্ষ্য শেষ হয়েছে। ৯২ জন সাক্ষীর মধ্যে ৮৭ জনের সাক্ষ্য গ্রহণ ও জেরা অনুষ্ঠিত হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নিরাপত্তা-বেষ্টনীর মধ্য দিয়ে মামলার ১৬ আসামিকে জেলা কারাগার থেকে বেলা ১১টায় ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত, সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে নুসরাতকে যৌন হয়রানি করার অভিযোগ আনেন নুসরাতের মা শিরিন আক্তার। মামলাটি তুলে না নেওয়ায় ৬ এপ্রিল পরীক্ষার হল থেকে নুসরাতকে কৌশলে ডেকে পাশের ভবনের তিনতলার ছাদে নিয়ে যায় সিরাজ-উদ-দৌলার সহযোগীরা। সেখানে তারা নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়ে ১০ এপ্রিল রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে মৃত্যুবরণ করে নুসরাত।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর