শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১ এপ্রিল, ২০২০ ২৩:২৪

ষষ্ঠ দিনে খাদ্য সহায়তা পেলেন কয়েক হাজার হতদরিদ্র

প্রতিদিন ডেস্ক

ষষ্ঠ দিনে খাদ্য সহায়তা পেলেন কয়েক হাজার হতদরিদ্র

করোনাভাইরাস প্রতিরোধে সারা দেশে চলছে সাধারণ ছুটি। বন্ধ রয়েছে অধিকাংশ ব্যবসাপ্রতিষ্ঠান। জরুরি সেবা ছাড়া সব ধরনের পরিবহন ব্যবস্থাও বন্ধ। এমন অবস্থায় কর্মহীন হয়ে পড়েছেন শ্রমজীবী মানুষ। তাদের জন্য সরকারের পক্ষ থেকে দেওয়া হচ্ছে খাবার সহয়তা ও নগদ টাকা। গতকাল ষষ্ঠ দিনে বিভিন্ন জেলায় কয়েক হাজার হতদরিদ্র খাদ্যসহায়তা পেয়েছেন।  প্রশাসনের পাশাপাশি বিভিন্ন স্থানে ব্যক্তি উদ্যোগে দেওয়া হয় এ সহায়তা। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবর-

চট্টগ্রাম : লোহাগড়া ও সাতকানিয়া উপজেলার দেড় হাজার হতদরিদ্রের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম। বরিশাল : রূপাতলী বাস মালিক সমিতির কার্যালয়ে ৪৪৪ শ্রমিকের হাতে বাস মালিক সমিতি খাদ্য সহায়তা তুলে দেয়। প্রত্যেককে ২৫ কেজি চাল, ১০ কেজি আলু ও ৩ কেজি মসুর ডাল দেওয়া হয়। ব্রাহ্মণবাড়িয়া : স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রজেক্ট আহার’ ৩৫৫ দরিদ্র মানুষের মধ্যে চাল, আটা, আলু, ডাল, তেল, পিয়াজ, রসুন, সাবান ও একটি করে মাস্ক বিতরণ করেছে। লক্ষ্মীপুর : রায়পুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট এ বি এম বারাকাত বিন জাকারিয়া উপজেলার দরিদ্র অসহায় জনগণের মধ্যে খাদ্যসামগ্রী তুলে দেন। নোয়াখালী : সদর উপজেলার এজবালিয়া ইউনিয়নের বেদে পল্লীতে পুলিশ সুপার দীপক জ্যোতি খীসা ১৯১ পরিবারের হাতে তুলে দেন খাদ্য সহায়তা।

টাঙ্গাইল : বাসাইল উপজেলার হতদরিদ্র ও কর্মহীন জনগণের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম এমপি। শরীয়তপুর : সংরক্ষিত আসনের মহিলা এমপি পারভীন হক শিকদার দিনমজুর ও পথশিশুদের খাদ্যসামগ্রী তুলে দেন। এছাড়া বাঁধন নামে অপর এক সংগঠন শহরের বিভিন্ন স্থানে খাদ্যসামগ্রী বিতরণ করেছে। চাঁদপুর : সদর ও হাইমচর উপজেলায় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন চাঁদপুর-৩ আসনের এমপি রেদোয়ান খান বোরহান। জামালপুর : সদর আসনের এমপি প্রকৌশলী মোজাফ্ফর হোসেন নিজ এলাকার দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন। হবিগঞ্জ : জেলা ছাত্রলীগের উদ্যোগে শহরের বিভিন্ন স্থানে ৫ শতাধিক অতিদরিদ্র মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। মৌলভীবাজার : শ্রীমঙ্গল উপজেলায় স্বেচ্ছাসেবী সংগঠন উদ্দীপ্ত ৬৫ ছিন্নমূল মানুষকে খাদ্য সহায়তা দিয়েছে। নরসিংদী : পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার তিন শতাধিক দরিদ্র লোকের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। ঝিনাইদহ : ১৫ হাজার দরিদ্র মানুষের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ করেছেন ঝিনাইদহ-২ আসনের এমপি তাহজীব আলম সিদ্দিকী। এছাড়া জেলার পুলিশ সুপার হাসানুজ্জামান অতিদরিদ্রদের খাদ্য সহায়তা দিয়েছেন। মাগুরা : ১০ হাজার মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন মাগুরা-১ আসনের এমপি অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। বরগুনা : আমতলী উপজেলা প্রশাসনের উদ্যোগে চাওড়া ইউনিয়নের বৈঠাকাটা এলাকায় ৭০ হতদরিদ্র পরিবারে সহায়তা দেওয়া হয়েছে। পাশাপাশি উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ২০০ কর্মহীন মানুষকে দেওয়া হয়েছে খাদ্যসামগ্রী। কুমিল্লা : লালমাই উপজেলায় তিন হাজার অসহায় মানুষের মাঝে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির নির্দেশে ত্রাণ বিতরণ করেছে উপজেলা আওয়ামী লীগ। গণজমায়েত এড়াতে উপজেলা কমপ্লেক্সের অস্থায়ী কার্যালয় থেকে কর্মহীন মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়। বগুড়া : এনজিও বিডিও’র পক্ষ থেকে ১০০ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা তুলে দেওয়া হয়েছে। দিনাজপুর : এমপি মনোরঞ্জন শীল এমপি নিজ আসনের বিভিন্ন স্থানে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। চাঁপাইনবাবগঞ্জ : সদর উপজেলার বিভিন্ন স্থানে জেলা স্বাচিপ সভাপতি ডা. গোলাম রাব্বানী খাবার সহায়তা দিয়েছেন। পাবনা : স্কয়ার গ্রুপের সহযোগিতায় দরিদ্র ও অসহায়দের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। প্রতিষ্ঠানটি ৩০ হাজার মানুষকে সহায়তা করবে বলে জানিয়েছেন গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু। নাটোর : নিজেদের চিকিৎসার জন্য রাখা অর্থ দিয়ে দরিদ্র জনগণের মাঝে বিলিয়ে দিয়েছেন শিরিন-জিয়া নামে এক দম্পতি। গাজীপুর : ওয়ার্ড কাউন্সিলর আসাদুর রহমান কিরণ ব্যক্তি উদ্যোগে টঙ্গী উপজেলায় দুই হাজার হতদরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। টঙ্গীর আউচপাড়া এলাকায় যুবলীগ নেতা বিল্লাল মোল্লার নেতৃত্বে খাঁ-পাড়ায় খাদ্য সহায়তা দেওয়া হয়েছে এক হাজার পরিবারকে। ইসলামী আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ মুজাহিদ কমিটির যৌথ উদ্যোগে টঙ্গীর ৪৭ নম্বর ওয়ার্ডের দরিদ্রদের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। অপরদিকে টঙ্গী ৪৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ব্যবসায়ী হোসেন আল মামুনের নেতৃত্বে তুরাগ নদে ভাসমান বেদেদের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। এছাড়া কালিয়াকৈর উপজেলার সিনাবহ এলাকায় জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান তুহিনের উদ্যোগে ২০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করা হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর