বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সন্ত্রাসী হামলায় পৌর মেয়রসহ আহত-১০

চকরিয়ায় সন্ত্রাসী হামলায় পৌর মেয়র আলমগীর চৌধুরী ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীসহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন। গত মঙ্গলবার রাতে কেন্দ্রের নির্দেশে পৌর আওয়ামী লীগের সভাপতি লিটুকে পদ থেকে অব্যাহতি দেওয়ার পর ক্ষুব্ধ হয়ে চিংড়ি চত্বর এলাকায় এ হামলার ঘটনা হয়।  এ সময় সাংগঠনিক সম্পাদকসহ ১০জন নেতাকর্মী আহত হন। মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী বলেন, পৌর আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু দলীয় প্রতীকের বিরুদ্ধে গিয়ে নির্বাচন প্রচারণা ও দলীয় নেতাদের বিরুদ্ধে বিষোধাগার করায় জেলা আওয়ামী লীগ তাকে সভাপতি পদ থেকে অব্যাহতি দেন। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে  অব্যাহতি পাওয়া সভাপতি ও বিতর্কিত যুবলীগ নেতার নেতৃত্বে হামলা চালিয়েছে। -চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

ডাম্পিং স্টেশন সরিয়ে নেওয়ার দাবি

রূপগঞ্জ সীমান্তবর্তী ডেমরার পূর্ব হাজীনগরের জনবহুল আবাসিক এলাকায় ময়লার ডাম্পিং ষ্টেশন করার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী। মঙ্গলবার ডিএসসিসি’র ৬৮নং ওয়ার্ডের পূর্ব হাজীনগর এলাকায় ময়লার ডাম্পিং  স্টেশনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানায় ময়লার ডাম্পিং স্টেশনের পশ্চিম দিকে জনবহুল আবাসিক এলাকা, দক্ষিণ দিকে  মাদ্রাসা, মসজিদ ও আবাসিক এলাকা, পূর্ব দিকে ঢাকা ওয়াসার পানির খাল এবং উত্তর দিকে নির্মিতব্য ১৩ তলা বিশিষ্ট পুলিশ হাউজিং প্রজেক্ট। উক্ত এলাকায় ময়লার ডাম্পিং হলে দুর্গন্ধে মানুষ বসবাস করতে পারবে না এবং ভয়ঙ্কর পরিবেশ বিপর্যয় ঘটবে। এছাড়া ময়লার এ ডাম্পিং এলাকায় প্রশস্থ ও বিকল্প রাস্তা না থাকায় এখানে সব সময় যানজট লেগে থাকবে বলে আশঙ্কা করা হচ্ছে। অবিলম্বে এ ময়লার ডাম্পিং অপসারণ না করা হলে কঠোর আন্দোলন করার ঘোষণা দেওয়া হয়।

                -রূপগঞ্জ প্রতিনিধি

গাজীপুরে নিটিং কারখানায় আগুন

 গাজীপুরের কোনাবাড়ি এলাকায় একটি নিটিং কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া জানান, মঙ্গলবার রাত ১২টার দিকে গাজীপুরের কোনাবাড়ি এলাকায় জার্সি নিটিং লিমিটেড নামের ওই কারখানায় টিনের তৈরি শেডে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে জয়দেবপুরের তিনটি, কালিয়াকৈরে দুইটি এবং কাশিমপুর ডিবিএল এর একটিসহ ফায়ার সার্ভিসের  মোট ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। আগুন কারখানা ভবনের সামনের অংশে থাকা তিনটি দোকানেও ছড়িয়ে পড়ে। রাত  সোয়া দুইটার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দুই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে। গতকাল সকাল ৭টার দিকে আগুন পুরোপুরি নেভানোর কাজ শেষ হয়।

                -গাজীপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর