শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

শ্রীমঙ্গলে পর্যটক বাস

শ্রীমঙ্গল প্রতিনিধি

আজ থেকে শ্রীমঙ্গলে পর্যটন শিল্পের প্রসারে চালু হচ্ছে পর্যটক বাস। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি মৌলভীবাজার। এ জেলার একদিকে রয়েছে ধু-ধু প্রান্তরে নয়ানাভিরাম চা বাগান। আর আঁকাবাঁকা পাহাড়-টিলায় সবুজ বৃক্ষরাজি। যতদূর চোখ যায় সবুজে ঘেরা উঁচু-নিচু টিলা। ওপরে নীল আকাশ। এদিক-ওদিক তাকালেই চোখে পড়ে সবুজ পাহাড়। আরও দেখা যায় জলপ্রপাত-ঝর্ণাধারা, নদ-নদী, খাল-বিল আর দিগন্তবিস্তৃত হাইল হাওরের নীল জলরাশি। চা বাগান, লেক, পাহাড়, ঘন জঙ্গল, খনিজ গ্যাসকূপ, লেবু, আনারস, পান আর আগর বাগান দিয়ে অপরূপ সৌন্দর্যে সাজানো এখানকার প্রকৃতি। রয়েছে আলাদা সংস্কৃতি, উৎসব।

জেলার বিভিন্ন পর্যটন কেন্দ্রে পর্যটকদের স্বাচ্ছন্দ্যে ভ্রমণের জন্য গত বৃহস্পতিবার জেলা প্রশাসক কার্যালয়ে পর্যটন বাস সার্ভিসের উদ্বোধন করা হয়। জানা যায়, ৪০ সিটের দুটি বাস দিয়ে দুই প্যাকেজে এই সার্ভিস চালু হচ্ছে আজ থেকে।

 এই বাসের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। সার্বিক তত্ত্বাবধানে থাকবে জেলা প্রশাসন। প্রথম প্যাকেজের পর্যটন বাস প্রতিদিন সকাল ৯টায় পর্যটক নিয়ে শ্রীমঙ্গল থেকে ছেড়ে বড়লেখা যাবে। পথে চা বাগান, গগনটিলা, মাধবকুন্ড জলপ্রপাত, হাকালুকি হাওর ঘরে দেখাবে। প্রথম প্যাকেজে জনপ্রতি ভাড়া ৩০০ টাকা। আর দুপুরের খাবারসহ ৪০০ টাকা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর