মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার

গাজীপুর মহানগরের কাউলতিয়া এলাকায় বন্ধুর সঙ্গে বেড়াতে গিয়ে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী গণধর্ষণের শিকার হয়েছে। এ ব্যাপারে গাজীপুর সদর থানায় গতকাল ভিক্টিমের মা বাদী হয়ে মামলা করেছেন। মামলার বরাত দিয়ে সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, ভিক্টিম স্থানীয় আলহাজ ইয়ার উদ্দিন একাডেমির ষষ্ঠ শ্রেণির ছাত্রী। সে গত ১৫ অক্টোবর বেলা ১১টার দিকে তার এক বন্ধুর সঙ্গে অটোরিকশায় গাজীপুর সিটি করপোরেশনের কাউলতিয়া এলাকায় ঘুরতে যায়। ঘুরাফেরার সময় ওইদিন দুপুরে কাউলতিয়া মক্কা মসজিদের সামনে পৌঁছলে পাঁচ যুবক তাদের অটোরিকশার গতিরোধ করে। পরে দুই যুবক ছাত্রীর সঙ্গে থাকা বন্ধুকে রিকশা থেকে নামিয়ে জঙ্গলের দিকে নিয়ে যায়। এবং অপর যুবকরা ওই ছাত্রীকে মোটরসাইকেলে তুলে পোড়াবাড়ি এলাকায় নিয়ে যায়। তারা সেখানে একটি ভাড়া কক্ষে নিয়ে ভিক্টিমকে ভয়ভীতি দেখিয়ে পালাক্রমে ধর্ষণ করে। পরে দুপুরে তারা ভিক্টিমকে ঘর থেকে ভয়ভীতি দেখিয়ে বের করে দেয়।    

বিকালে অসুস্থ অবস্থায় বাড়ি ফিরে স্বজনদের ঘটনা বর্ণনা করে ভিক্টিম। পরিবারের লোকজনদের সঙ্গে পরামর্শ করে মামলা করতে দেরি হয়েছে বলেন মামলার বাদী।

-গাজীপুর প্রতিনিধি

 

টাকা চুরির ঘটনা দেখে ফেলায় শিশুকে পিটিয়ে হত্যা

সাভারে ৫০০ টাকা চুরির ঘটনা দেখে ফেলায় এক শিশুকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বাসের এক স্টাফকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আশুলিয়ার থানার উপ-পরিদর্শক সামিউল ইসলাম গতকাল সকালে এসব তথ্য জানান। এর আগে গত রবিবার রাতে আশুলিয়ার বাইপাইল এলাকায় এ ঘটনা ঘটে। ভোরে আশুলিয়ার বাইপাইল এলাকা থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত এগারো বছরের শিশু মো. ফেরদৌস আশুলিয়ার ক্ল্যাসিক পরিবহনে কাজ করত। আশুলিয়ার পল্লীবিদ্যুৎ বালুর মাঠ এলাকায় পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থাকত নিহত ফেরদৌস। আটক মো. হৃদয় আশুলিয়ার ক্ল্যাসিক পরিবহনের কন্ডাক্টর ও পলাতক মো. পারভেজ একই পরিবহনের হেলপার। নিহত শিশুর বড় বোন রুবিনা বেগম বলেন, আমার বাবা আশুলিয়ার ক্ল্যাসিক পরিবহনের চালক। ছোট ভাই ফেরদৌস তিন দিন আগে আশুলিয়া ক্ল্যাসিক পরিবহনে কাজে পাঠায়। গতকাল সকালে আমার ভাইয়ের লাশ বাইপাইল রাস্তা থেকে উদ্ধার করে পুলিশ। বাসের হেলপার ও কন্ডাক্টর আমার ভাইকে হত্যার পর লাশ সড়কে ফেলে রাখে।  

পরে ভোর রাতে তারাই পুলিশকে খবর দিয়ে আনে। পুলিশ জানায়, রাত ১২টার দিকে রাজধানীর আবদুল্লাহপুর থেকে বাস নিয়ে বাইপাইল পৌঁছায়। পরে গাড়ির মধ্যে কন্ডাক্টর হৃদয় ও হেলপার পারভেজ ঘুমিয়ে পড়ে। এ সময় শিশু ফেরদৌস গাড়িতেই ছিল। ঘুম ভাঙলে তার পকেট থেকে ৫০০ টাকা খোয়া গেছে বলে জানতে পারে হৃদয়। এ সময় শিশু ফেরদৌস তার পকেট থেকে পারভেজ টাকা চুরি করেছে বলে জানায়। এক পর্যায়ে পারভেজ ও হৃদয়ের মধ্যে বাকবিতন্ড হয়। এ সময় পারভেজকে লাঠি দিয়ে আঘাত করে হৃদয়। পরে ক্ষিপ্ত হয়ে পারভেজ শিশু ফেরদৌসকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে। পরে তারা দুজন মিলেই নিহত ফেরদৌসের লাশ সড়কে ফেলে রেখে পুলিশকে দুর্ঘটনার খবর দেয়। সাভার হাইওয়ে পুলিশ প্রথমে ঘটনাস্থলে পৌঁছলেও মরদেহে দুর্ঘটনার কোনো চিহ্ন না পাওয়ার বিষয়টি থানা পুলিশকে অবহিত করে। পরে ভোর রাতে আশুলিয়ার থানা পুলিশ মরদেহ উদ্ধার করে। এ সময় হৃদয়কে আটক করা গেলেও পারভেজ গা-ঢাকা দেয়। আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম বলেন, রাতেই এ ঘটনায় আশুলিয়া ক্ল্যাসিক পরিবহনের কন্ডাক্টর হৃদয়কে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিকভাবে ৫০০ টাকা চুরির ঘটনা দেখে ফেলায় ওই শিশুকে হত্যা করা হয়েছে বলে জানা গেছে। তদন্ত করলে প্রকৃত ঘটনা জানা যাবে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। একই সঙ্গে অভিযুক্ত পারভেজকে আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

-সাভার প্রতিনিধি

 

ধামরাইয়ে স্বতন্ত্র প্রার্থীতে সয়লাব

ঢাকার ধামরাই উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে অর্ধশতাধিক প্রার্থী  নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিল করেছেন। গত রবিবার বিকাল পর্যন্ত তারা ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নিজ বলয়ের লোকজন নিয়ে নির্বাচন কর্মকর্তার কাছে এ মনোনয়নপত্র জমা দেন। এ সময় অনেক প্রার্থী সাংবাদিকদের জানান, নৌকা প্রতীক পাওয়ার সঠিক যোগ্যতা থাকার পরও দলীয় মনোনয়ন পাইনি। তাই ভোটে লড়াই করে মাঠে টিকে থাকতে চাই। আবার অনেক প্রার্থী জানান, নিরপেক্ষ ভোট হলে নৌকার প্রার্থীদের পরাজিত করে জয়ী হবে তারা। জানা গেছে, ধামরাই উপজেলার ১৫টি ইউনিয়নে ভোট গ্রহণ হবে ১১ নভেম্বর। রবিবার ছিল প্রার্থীদের মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন। ১৫টি ইউনিয়নের মধ্যে ১০ জনকে দেওয়া হয়নি নৌকা প্রতীক। এসব ইউনিয়নে নতুন মুখদের দেওয়া হয়েছে এ দলীয় প্রতীক। তবে মনোনয়ন বঞ্চিত বর্তমান চেয়ারম্যানদের মধ্যে অনেকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

হিসেবে নির্বাচন করবে বলে ঘোষণা দিয়ে মনোনয়ন জমা দিয়েছে। বালিয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নুরে আলম নান্নু জানান, তার ইউনিয়নে সুষ্ঠু নিরপেক্ষ ভোট হলে এবং জনগণ তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারলে তিনি বিপুল ভোটে জয়ী হবেন। সোমভাগ ইউনিয়নে যোগ্যতা থাকার পরও দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন গোয়ালদী গ্রামের প্রভাষক আওলাদ হোসেন। তিনি জানান, তার ব্যাপক জনসমর্থক রয়েছে। সঠিক ভোট হলে জয় তার নিশ্চিত। একইভাবে প্রায় ইউনিয়নেই স্বতন্ত্র প্রার্থী কোমর বেঁধে মাঠে নেমেছেন এবং তারা জয়ের মুখ দেখছেন বলে দাবি তাদের।

-ধামরাই (ঢাকা) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর