শনিবার, ২০ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

গ্লোবাল ইয়ুথ লিডার সম্মাননায় শেখ রিফাদ

নাটোর প্রতিনিধি

নাটোরের শেখ রিফাদ মাহমুদ গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সম্মাননা পেয়েছেন। নেপাল সরকার ও    আন্তর্জাতিক কূটনৈতিক সংস্থার সহযোগিতায় গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের উদ্যোগে কাঠমান্ডুতে অনুষ্ঠিত দুই দিনব্যাপী বিশ্ব যুব সম্মেলনে হেখসনাবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। গতকাল দুপুরে নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলি হলে অনুষ্ঠিত বিশ্ব যুব সম্মেলনের প্রথম দিন দেশটির উপ-রাষ্ট্রপতি নন্দ বাহাদুর পুন এ সম্মাননা প্রদান করেন। রিফাদের পক্ষ থেকে তার বাবা অধ্যক্ষ শেখ রকিবুল ইসলাম সম্মাননা গ্রহণ করেন। নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলি হলে অনুষ্ঠিত বিশ্ব যুব সম্মেলনে ৬২টি দেশের যুব প্রতিনিধি ও কূটনৈতিক অংশ নেন। সম্মেলনে নেপালে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, জাতিসংঘ ও সার্কের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা সম্ভাবনাময় ৩০জন তরুণকে গোবাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড, গোবাল এন্টারপ্রিনিউর অ্যাওয়ার্ড, ইমার্জিং লিডার অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এই গোবাল ইয়ুথ লিডারুশপ সম্মাননা পেয়ে শেখ রিফাদ মাহমুদসহ তার পরিবারের সকলেই উচ্ছসিত হয়েছেন।

উলেখ্য, ১৭ বছর বয়সী শেখ রিফাদ মাহমুদ চলতি বছর শিশুদের নোবেলখ্যাত আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারের জন্যও মনোনীত হয়েছিলেন। তিনি বর্তমানে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে ক¤িপউটার ডিপার্টমেন্টে পড়াশোনা করছেন।

সর্বশেষ খবর