শনিবার, ৩০ জুলাই, ২০২২ ০০:০০ টা
নির্বাচনী সহিংসতা

‘ভারী বস্তু বা বুলেটের আঘাতে শিশুর মৃত্যু’

ঠাকুরগাঁও প্রতিনিধি

‘ভারী বস্তু বা বুলেটের আঘাতে শিশুর মৃত্যু’

রাণীশংকৈল উপজেলায় ইউনিয়ন পরিষদের  নির্বাচন ঘিরে সহিংসতায় আট মাস বয়সী সুরাইয়া আক্তার আশার মৃত্যুর কারণ জানিয়েছেন চিকিৎসক। ভারী বস্তু বা বুলেটের আঘাতে আশার মৃত্যু হতে পারে বলে প্রাথমিক ধারণা করেছেন দিনাজপুর মেডিকেলের ফরেনসিক বিভাগের প্রধান ডা. হাবিবুর রহমান।

তিনি আরও বলেন, ‘আমরা আশার মাথার ভিতরে কোনো গুলির খোসা পাইনি। শুধু একটা হাড় ভাঙা পেয়েছি। আর মগজ পুরোপুরি অনুপস্থিত ছিল। আর সেই হাড় ভাঙাটি আঘাতের কারণে হতে পারে বা বুলেটের মাধ্যমেও হতে পারে। নির্দিষ্টভাবে বলা যাচ্ছে না।’ এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মণকে আহ্বায়ক করে জেলা নির্বাচন কর্মকর্তা সফিকুল ইসলাম ও সহকারী পুলিশ সুপার আহসান হাবীবসহ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজে নিহত সুরাইয়ার ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। প্রতিবেদন পাওয়া গেলেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঠাকুরগাঁওয়ের সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেন। শিশু সুরাইয়া আক্তার মীরডাঙ্গী গ্রামের বাসিন্দা বাদশা মিয়া ও মিনারা বেগমের তৃতীয় সন্তান। উল্লেখ্য, বুধবার বাচোর ইউনিয়নে ভোটের ফলাফলকে কেন্দ্র করে গুলিতে শিশুটির মৃত্যু হয়েছে দাবি এলাকাবাসীর।

সর্বশেষ খবর