সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

নিম্নমানের কাজ, কালভার্ট ভাঙল কর্তৃপক্ষ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার চৌদ্দগ্রাম পৌরসভার একটি কালভার্টে নিম্নমানের কাজের অভিযোগে ভেঙে দিয়েছে পৌর কর্তৃপক্ষ। গতকাল পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের শ্রীপুর গ্রামে মিতল্লা খালের ওপর নির্মাণাধীন কালর্ভাটটি ভেঙে ফেলা হয়। পৌরমেয়র মীর হোসেন বলেন, ঘটনাটি জানতে পেরে তাৎক্ষণিক নির্বাহী প্রকৌশলী কালর্ভাটটি ভেঙে ফেলার নির্দেশ দিয়েছি।

চৌদ্দগ্রাম পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শাহীন জানান, মিতল্লা খালের ওপর পৌরসভার ‘০৭ প্রকল্পের’ আওতায় সাড়ে ১০ লাখ টাকা ব্যয়ে একটি কালভার্ট নির্মাণের কাজ পায় আরিফা এন্টারপ্রাইজ। গত শুক্র ও শনিবার অফিস বন্ধের দিনে কর্তৃপক্ষকে অবহিত না করে কালভার্টের তলায় ও দুই পাশে ঢালাই দেয় ঠিকাদার। ঘটনাস্থলে গিয়ে দেখা যায় দরপত্রের চুক্তি অনুযায়ী কালভার্টটির কাজ করা হয়নি। পরে মেয়রের নির্দেশে ও প্যানেল মেয়রের উপস্থিতিতে কালভার্টটি ভেঙে ফেলা হয়েছে।

ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক আখলাকুর রহমান জানান, ‘আমার লাইসেন্সে নেওয়া কাজটি চৌদ্দগ্রাম পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ মিজানুর রহমানের কাছে বিক্রি করে দেওয়া হয়।’ কাউন্সিলর মিজানুর রহমান বলেন, চারটি কালভার্টের মধ্যে তিনটি ঠিকাদারী প্রতিষ্ঠান আরিফা এন্টারপ্রাইজকে দিয়ে দিয়েছি। আর এ কালভার্টটি রশিদ মেম্বারকে কন্ট্রাক দিয়েছি। কালভার্টটির বেইস ঠিকমতো করা হয়েছে, কিন্তু ওয়ালটি হাতে ঢালাই দেওয়ার কারণে পাথর মিক্স হয়নি।

সর্বশেষ খবর