শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:২৭

হবিগঞ্জে কৃষক হত্যায় দুই জনের যাবজ্জীবন

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে কৃষক হত্যায় দুই জনের যাবজ্জীবন
প্রতীকী ছবি

হবিগঞ্জের লাখাইয়ে কাছম আলী নামে এক কৃষককে হত্যার দায়ে দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  বুধবার হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাসিম রেজা এ রায় ঘোষণা করেন। এসময় মামলার অপর ১৩ আসামিকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন, লাখাই সদর ইউনিয়নের সুবিধপুর গ্রামের ফকির চানের ছেলে ফারুক মিয়া (৫৫) ও করিম মিয়ার ছেলে আজিজুল মিয়া (৩০)।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুল আহাদ ফারুক। তিনি এ বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, একই ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের আবু সিদ্দিকের ছেলে কৃষক কাছম আলীর (৫৫) সাথে আসামি ফারুক মিয়া ও আজিজুলের জমিজমা নিয়ে বিরোধ ছিল। এর জের ধরে ২০১৫ সালের ৭ মার্চ তারা জমিতে কাজ করে ফেরার পথে কাছম আলীকে পিটিয়ে গুরুতর আহত করে। পরে তাকে প্রথমে সদর আধুনিক হাসপাতাল এবং পরবর্তীতে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১১ মার্চ মারা যায় কাছম আলী। 

এঘটনায় তার স্ত্রী ফাহিনা বেগম বাদী হয়ে ১৫ মার্চ লাখাই থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ১৫ জনকে আসামি করা হয়। তদন্ত শেষে লাখাই থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোজাম্মেল হক একই বছরের ১৭ আগস্ট আদালতে অভিযোগপত্র জমা দেন। 

পরে সাক্ষ্যপ্রমাণ শেষে বিচারক দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদাণ করেন। বাকি আসামিদের মামলা থেকে খালাস দেয়া হয়।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য