Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ১২:৫৯
আপডেট : ২৬ এপ্রিল, ২০১৯ ১৬:৩৩

বগুড়ায় বিএনপি অফিসে তালা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় বিএনপি অফিসে তালা

বিএনপির বগুড়া জেলা কমিটির যুগ্ম সম্পাদক পরিমল চন্দ্র দাস ও প্রকাশনা সম্পাদক  শাহ মেহেদী হাসান হিমুকে দলীয় পদসহ সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার  রাতে বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে নেতাকর্মীরা। 

এ সময় তারা বিক্ষোভ প্রদর্শন করে সাবেক এমপি গোলাম মো. সিরাজকে বগুড়ায় অবাঞ্ছিত ঘোাষণা করেন।

নেতাকর্মীরা জানান,  বৃহস্পতিবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বগুড়া জেলা বিএনপির নেতৃবৃন্দের সঙ্গে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাংগঠনিক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে বিএনপির নেতৃবৃন্দের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে অপ্রীতিকর ঘটনা ঘটে। এ ঘটনায় জেলা বিএনপির  যুগ্ম সম্পাদক পদ থেকে পরিমল চন্দ্র দাস ও প্রকাশনা সম্পাদকের পদসহ সদস্য পদ থেকে মেহেদী হাসান হিমুকে অব্যাহতি দেয়া হয়। দলের দফতর সম্পাদক রিজভী আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। চিঠিতে দলের শৃঙ্খলা ভঙের অভিযোগ আনা হয়েছে। তবে অভিযুক্তরা এসব অভিযোগ অস্বীকার করেছেন।

দলের এ সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীরা বৃহস্পতিবার রাত ৯টায় জেলা বিএনপির কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন।

তারা বলেন,  ত্যাগী নেতাদের অব্যাহতির সিদ্ধান্ত প্রত্যাহার না করা পর্যন্ত  বিএনপি অফিসের তালা খোলা হবে না। একই সঙ্গে তারা সংস্কারপন্হী হিসেবে পরিচিত সাবেক এমপি গোলাম মো. সিরাজকে বগুড়ায়  অবাঞ্ছিত ঘোষণা করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি নেতা আলীমুর রাজি তরুণ, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক শাহাবুল আলম পিপলু, শহর সভাপতি মাহবুব হাসান লেমন, যুগ্ম সম্পাদক সাইমুম ইসলাম, জাসাস সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পশারী হিরু, ফারুকুল ইসলাম, ছাত্রদলের সিনিয়র সহসভাপতি আবু জাফর জেমস, সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল  প্রমুখ।  

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য