Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ জুন, ২০১৯ ১৬:১৫

পুকুরে বিষ দিয়ে ৪০০ মণ মাছ নিধন, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

পুকুরে বিষ দিয়ে ৪০০ মণ মাছ নিধন, গ্রেফতার ১
রাজশাহীর দুর্গাপুর উপজেলায় পুকুরে বিষ দিয়ে ৪০০ মণ মাছ নিধনের অভিযোগে থানায় মামলা হয়েছে। এ মামলায় পুলিশ শাওন রহমান (২২) নামে এক যুবককে গ্রেফতার করেছে। সোমবার দুপুরে দেবীপুর স্কুলবাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।
 
গ্রেফতার শাওন উপজেলার দেবীপুর গ্রামের আজিজুর রহমানের ছেলে। 
 
এর আগে, ভুক্তভোগী মাছচাষী আবদুল আওয়াল মোল্লা রবিবার রাতে শাওনসহ পাঁচজনের বিরুদ্ধে দুর্গাপুর থানায় মামলা করেন। অন্য আসামিরা হলেন- আজিজুর রহমান (৪৫), জালাল উদ্দিন (৪২), দেলোয়ার হোসেন (৩৫) ও সফির বাবু ওরফে দিনু (৩৫)। চাঁদা না দেওয়ায় তারা পুকুরে বিষ প্রয়োগ করেন বলে মামলার এজাহারে দাবি করেছেন মাছচাষী আবদুল আওয়াল মোল্লা।
 
মামলা সূত্রে জানা গেছে, সম্প্রতি আসামিরা আওয়ালের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। কিন্তু চাঁদা না দেওয়ার কারণে তারা পুকুর পাড়ে আওয়ালের টিনের ঘর ভেঙে দেন। এছাড়া তারা মাছের খাবার নষ্ট করেন এবং পুকুরপাড়ের কলাগাছের কলা ও আমগাছ থেকে আম পেড়ে নিয়ে যান। এ নিয়ে আওয়াল মামলা করেন। আদালতে এ মামলার ধার্য দিন ছিল গত ১৩ জুন। 
 
এদিকে, মামলার পর এবার ১০ লাখ টাকার জন্য চাপ দিচ্ছিলেন আসামিরা। কিন্তু চাঁদা না দেওয়ার কারণে গত ১৩ জুন তারা দুর্গাপুরের ডহর বিলে দেবীপুর গ্রামের বাসিন্দা আওয়ালের ইজারা নেওয়া ২৫ বিঘা জমির পুকুরে বিষ ঢেলে দিয়ে আদালতে যান।
 
দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মোতালেব বলেন, পুকুরে বিষ দেওয়ার কারণে প্রায় ৪০০ মণ মাছ মরে গেছে। এতে প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মাছচাষী আওয়াল দাবি করেছেন। তার মামলার আসামি শাওনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য