Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ১৫:১১

মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে দিনাজপুরে জারিগান

দিনাজপুর প্রতিনিধি :

মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে দিনাজপুরে জারিগান

‘সুস্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৯ উদযাপনে শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জারিগান অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার বেলা ১১টায় দিনাজপুর সরকারি কলেজ প্রাঙ্গণে জেলা প্রশাসন ও দিনাজপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উদ্যোগে মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জারি গান অনুষ্ঠিত হয়। দিনাজপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রাজিউর রহমান এর সভাপতিত্বে জারি গান পরিবেশন কর্মসূচির উদ্বোধন করেন ও প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক সৈয়দ মোহাম্মদ হোসেন। 

এরপর দিনাজপুর কেবিএম কলেজ প্রাঙ্গণ এবং দিনাজপুর রেলওয়ে স্টেশন প্রাঙ্গণে মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জারিগান পরিবেশন করা হয়। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক আব্দুল বাসেদ মণ্ডল ও প্রাণীবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জলিল আহমেদ। 

উদ্বোধনকালে প্রধান অতিথি দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক সৈয়দ মোহাম্মদ হোসেন বলেন, তরুণরাই দেশ, জাতি ও সমাজের উজ্জ্বল নক্ষত্র, জাতির আগামী দিনের কর্ণধার। দেশকে আরো এগিয়ে নিয়ে যেতে জাতির মূল চালিকা শক্তিই হলো তরুণরাই। এই ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে মাদকের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার বিকল্প নাই। তাই আমাদের সবাইকে সাথে নিয়ে মাদকের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য