Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ১৮:০৬

গঙ্গারামপুর বাজারে আইসক্রিম কারখানায় অভিযান ও জরিমানা

পাবনা প্রতিনিধি:

গঙ্গারামপুর বাজারে আইসক্রিম কারখানায় অভিযান ও জরিমানা

বিএসটিআইয়ের মান সনদবিহীন অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার ও পণ্য মোড়কজাত নিবন্ধন ব্যতীত আইসক্রিম উৎপাদন, বিক্রয়, বিতরণ করায় ৪টি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বুধাবর দুপুরে তারা পাবনার গঙ্গারামপুর বাজারের মেসার্স পপি মিল্ক আইসক্রিম ফ্যাক্টরী, মিম মিল্ক আইসক্রিম ফ্যাক্টরী, রকি মিল্ক সুপার আইসক্রিম ফ্যাক্টরি ও নিউ রুচি মিল্ক সুপার আইসক্রিম ফ্যাক্টরিকে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়। 

বিএসটিআইয়ের রাজশাহী অফিসের পাবনা জেলার দায়িত্বপ্রাপ্ত মাঠ কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, পাবনার গঙ্গারামপুর বাজারে দীর্ঘদিন ধরে উপরোক্ত চারটি আইসক্রিম উৎপাদনকারী প্রতিষ্ঠান সম্পূর্ণ নিয়ম বহির্ভূতভাবে ভেজাল ও নিম্নমানের আইসক্রিম উৎপাদন ও বাজারজাত করে আসছিল। যার বিএসটিআইয়ের কোন প্রকার অনুমোদনই ছিল না। গোপন সংবাদ পেয়ে পাবনা জেলা প্রশাসন পাবনা ও বিএসটিআইয়ের যৌথ উদ্যোগে ওই চারটি কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। 

বিএসটিআইয়ের মান সনদবিহীন, অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার এবং পণ্য মোড়কজাত নিবন্ধন ব্যতিরেকে আইসক্রিম উৎপাদন, বিক্রয়/ বিতরণ করায় ৪টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়। 

অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান।  এ সময়ে বএসটিআইয়ের মাঠ কর্মকর্তা মো. আমিনুল ইসলাম ও পরিদর্শক মো. আজিজুল হাকিম উপস্থিত ছিলেন। জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

 

 


আপনার মন্তব্য