শিরোনাম
প্রকাশ : ২৭ জুন, ২০১৯ ১৫:০৮

চিংড়ি গবেষণার অগ্রগতি ও পরিকল্পনা প্রনয়ণে কর্মশালা

বাগেরহাট প্রতিনিধি :

চিংড়ি গবেষণার অগ্রগতি ও পরিকল্পনা প্রনয়ণে কর্মশালা

বাগেরহাট চিংড়ি গবেষেণা কেন্দ্রের বার্ষিক গবেষণার অগ্রগতি ও গবেষেণা পরিকল্পনা প্রনয়ণ শীর্ষক আঞ্চলিক কর্মশালা গবেষণা কেন্দ্রের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত এই কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর প্রাক্তন পরিচলাক ড. সালেহ উদ্দিন আহমেদ।

বাগেরহাট চিংড়ি গবেষেণা কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. খান কামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ এ্যান্ড মেরিন রিসার্স টেকনোলজি ডিসিপ্লিন বিভাগের প্রধান প্রফেসর ড. গাউসিয়াতুর রেজা বানু, খুলনা বিভাগীয় মৎস্য পরিদর্শন ও মাননিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক প্রীতিষ কুমার মল্লিক, খুলনা লোনাপানি কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা সৈয়দ লুৎফর রহমান প্রমুখ।

আঞ্চলিক কর্মশালায় বাগেরহাট চিংড়ি গবেষণা কেন্দ্রের বার্ষিক গবেষণার অগ্রগতি উপস্থাপন করা হয় এবং আগামী বছরের জন্য পরিকল্পনা প্রণয়ন করা হয়।

কর্মশালা থেকে জানানো হয়, বর্তমানে এই চিংড়ি গবেষণাগারে চিংড়ির স্বাস্থ্য ব্যবস্থাপনা, চিংড়ির খাদ্য ও পুষ্টিমান, চিংড়ির গুণগত মান উন্নয়ন এবং মাটি ও পানির গুণাগুণ বিষয়ক গবেষণা চলমান রয়েছে।

দিনব্যাপী এ কর্মশালায় খুলনা ও বাগেরহাট জেলার মৎস্য বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, চিংড়ি চাষী, চিংড়ি ব্যবসায়ী, চিংড়ির খাদ্য ব্যবসায়ী, সাংবাদিক ও এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/২৭ জুন, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর