শিরোনাম
প্রকাশ : ১১ জুলাই, ২০১৯ ২২:২৪

বরিশালে স্ত্রীকে নির্যাতনের মামলায় স্বামীর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে স্ত্রীকে নির্যাতনের মামলায় স্বামীর কারাদণ্ড
প্রতীকী ছবি

বরিশালের বাকেরগঞ্জে যৌতুকের দাবীতে স্ত্রীকে নির্যাতন করে আত্মহত্যার মুখে ঠেলে দেওয়ার মামলায় স্বামী মনির হোসেন খানকে ৫ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩ মাস কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বরিশালের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আমিনুল ইসলাম আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত মনির হোসেন খান বাকেরগঞ্জ পশ্চিম চরামদ্দি এলাকার নজর আলী খানের ছেলে। 

আদালত সূত্র জানায়, ২০০৯ সালের ১৪ জুন মনির হোসেন খান একই এলাকার কবির হোসেন মোল্লার মেয়ে ছাবিনা ইয়াসমিন ডলিকে বিয়ে করে। বিয়ের পর থেকে যৌতুক দাবীতে মনির তার স্ত্রী ছাবিনাকে নির্যাতন শুরু করে। এঘটনার বিচার পেতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করে ছাবিনা। 

মামলা দায়ের করায় আরও ক্ষিপ্ত হয় মনির হোসেন। সে স্ত্রী ছাবিনাকে বিভিন্ন সময় মামলা তুলে নিতে এসিড নিক্ষেপের হুমকি দেয়। 

২০১৫ সালের ৭ মার্চ ছাবিনা ইয়াসমিন ডলি স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে বাড়ির পাশে পেয়ারা গাছের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। 
এ ঘটনায় ৩ এপ্রিল বাকেরগঞ্জ থানায় মনির হোসেন খানকে প্রধান অভিযুক্ত করে মামলা দায়ের করে নিহতের মা চানু বেগম। একই বছর ৩০ জুন তদন্ত কর্মকর্তা এসআই আলী আজিম আদালতে এই মামলার অভিযোগপত্র জমা দেন। আদালত ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ওই রায় ঘোষণা করেন। 

বিডি প্রতিদিন/মজুমদার

 


আপনার মন্তব্য