Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০১৯ ২০:৩৬

আখাউড়ায় বন্যা দুর্গতদের জন্য ৫০ টন চাল বরাদ্দ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

আখাউড়ায় বন্যা দুর্গতদের জন্য ৫০ টন চাল বরাদ্দ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে বাড়িঘর তলিয়ে যাওয়া দুর্গতদের পাশে দাঁড়িয়েছেন ওই এলাকার সংসদ সদস্য আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। ইতোমধ্যে মন্ত্রীর হস্তক্ষেপে ৫০ টন চাল বরাদ্দ পাওয়া গেছে। এছাড়া মন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে পাঠানো কিছু কাপড় বিতরণ করা হবে।

এদিকে পানিবন্দী মানুষের পাশে দাঁড়িয়েছে পুলিশ প্রশাসনও। আখাউড়া থানা পুলিশের উদ্যোগে দুর্গতদের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। পানির তোড়ে ভেঙে যাওয়া স্থলবন্দর-কালিকাপুর সড়কের মেরামত কাজ করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার (কসবা সার্কেল) মো. আব্দুল করিম, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রসুল আহমেদ নিজামী, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আরিফুল আমীন প্রমুখ খাবার বিতরণ ও রাস্তা মেরামত কাজে উপস্থিত ছিলেন।

গত রবিবার উপজেলার ধাতুরপহেলা অংশে হাওড়া নদীর বাধের ২০-৩০ ফুট অংশ ভেঙে প্রবল বেগে পানি ঢুকে। এতে উপজেলার মোগড়া, মনিয়ন্দ ও দক্ষিণ ইউনিয়ন এলাকার অন্তত ২০টি গ্রাম প্লাবিত হয়। আইনমন্ত্রীর নির্দেশে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেম ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, সহকারি কমিশনার (ভূমি) এ কে এম শরীফুল হকসহ সংশ্লিষ্টরা ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন।

আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক মো. তাকজিল খলিফা কাজল জানান, বাঁধ ভাঙার খবর পেয়েই মন্ত্রী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। তিনি ৫০টন চাল বরাদ্দের কথা জানিয়েছেন। যে পরিমাণ পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে সে তুলনায় ওই পরিমাণ চাল যথেষ্ট। মন্ত্রীর পাঠানো কিছু কাপড়ও শিগগিরই দুর্গতদের মাঝে বিতরণ করা হবে।

আখাউড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আরিফুল আমীন বলেন, ‘পুলিশ সুপারের দিক নির্দেশনায় আমরা বন্যার্তদের পাশে আছি। গত সোমবার দুর্গতদের মাঝে আমরা শুকনো খাবার বিতরণ করেছি। মঙ্গলবার বিকেলে স্থলবন্দর এলাকার সড়ক মেরামত করে চলাচলের উপযোগী করে তোলা হয়েছে।’

বিডি-প্রতিদিন/শফিক  


আপনার মন্তব্য