Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৫৪
আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৫৭

১১ ছাত্রীর চুল কেটে দেয়ায় সেই প্রধান শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত

শরীয়তপুর প্রতিনিধি

১১ ছাত্রীর চুল কেটে দেয়ায় সেই প্রধান শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত

শরীয়তপুরের ভেদরগঞ্জে ১১ ছাত্রীর চুল কেটে দেয়ার দায়ে প্রধান শিক্ষিকা কাবেরি গোপকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার দুপুরে ঢাকা বিভাগীয় উপ-পরিচালক তাকে সাময়িক বরখাস্ত করেন। শরীয়তপুর জেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার ভেদরগঞ্জ উপজেলার ২৯ নং ডিএমখালী বোর্ড সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার নির্দেশে দপ্তরী জুমান ৫ম শ্রেনীর ১১ ছাত্রীর চুল কেঁটে দেয়। এতে ক্ষুব্ধ হয়ে উঠে শিক্ষার্থী ও তাদের স্বজনরা। এ নিয়ে রবিবার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রচারিত হয়। এরপর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মশিউল আজম হিরক ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা মিয়াকে ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশে দেন। সোমবার সরেজমিনে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ায় মঙ্গলবার জেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তার নিকট তারা প্রতিবেদন দাখিল করেন। ওই দিনই জেলা শিক্ষা কর্মকর্তা বিভাগীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করে ঢাকা বিভাগীয় উপ-পরিচালকের নিকট তদন্ত প্রতিবেদন দাখিল করেন। তার প্রেক্ষিতে ঢাকা বিভাগীয় উপ-পরিচালক তাকে সাময়িত বরখাস্ত করেন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ জনান, আজ দুপুরে ওই অভিযুক্ত শিক্ষিকাকে সাময়িক বরখাস্তের আদেশ সম্বলিত ঢাকা বিভাগীয় উপ-পরিচালকের পত্র পেয়েছি। সাথে সাথে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য