Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৩৪
আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৫২

বগুড়ায় পুলিশের বাধায় ড্যাব নেতার সংবাদ সম্মেলন ভণ্ডুল

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় পুলিশের বাধায় ড্যাব নেতার সংবাদ সম্মেলন ভণ্ডুল

বগুড়ার শিবগঞ্জে থানা ও পৌর বিএনপির নবগঠিত কমিটির বিরুদ্ধে ব্যানার ছিনিয়ে নিয়ে সংবাদ সম্মেলন ভণ্ডুল করে দিয়েছে পুলিশ। এসময় ডা. আশিক মাহমুদ ইকবাল স্বাধীনকে লাঞ্ছিত করা হয় বলেও অভিযোগ করা হয়। 

বুধবার দুপুরে শিবগঞ্জ উপজেলার পৌর মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানায়, সম্প্রতি বগুড়া জেলা বিএনপি শিবগঞ্জ থানা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটির ঘোষণা করে। সেই কমিটি সমঝোতার মাধ্যমে না হয়ে এক ব্যক্তির ইচ্ছার প্রতিফলন ঘটিয়ে করা হয়েছে। এমন অভিযোগ এনে পদ বঞ্চিতদের পক্ষে সাবেক ছাত্রদল নেতা ও বিএনপি সমর্থিত ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) কেন্দ্রীয় সদস্য ডা. স্বাধীন সংবাদ সম্মেলনের আয়োজন করে।

দুপুর ১টার দিকে পৌর মার্কেটের সামনে দাঁড়িয়ে সংবাদ সম্মেলন শুরু করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ থানা যুবদলের সভাপতি শফিকুল ইসলাম শাহীন, থানা যুবদলের সাধারণ সম্পাদক রবিউল ইসলামসহ প্রমুখ।

তবে সংবাদ সম্মেলন প্রায় শেষের দিকে। এসময় শিবগঞ্জ থানা পুলিশের কয়েকজন সদস্য ব্যানার কেড়ে নিয়ে সংবাদ সম্মেলন ভণ্ডুল করে দেয়। পরে পুলিশ তাকে ঘটনাস্থল ত্যাগ করতে বাধ্য করে। পুলিশের বাধার মুখে তারা ঘটনাস্থল ত্যাগ করেন।  

পরে ডা. আশিক মাহমুদ ইকবাল স্বাধীন অভিযোগ করে বলেন, ‘সংবাদ সম্মেলন নিয়ে পুলিশ মঙ্গলবার থেকেই আমাকে বাধা দিচ্ছে। আমি তো সরকারের বিরুদ্ধে কোনো বক্তব্য দিচ্ছি না। আমার দলের (বিএনপি) অনিয়ম নিয়ে কথা বলছি। তাতে পুলিশ কেন বাধা দেবে।

বগুড়ার শিবগঞ্জ থানা পুলিশ পরিদর্শক (অপারেশন) নান্নু খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশের পূর্ব অনুমতি ছাড়া সংবাদ সম্মেলনের আয়োজন করায় পুলিশ তা ভণ্ডুল করে দিয়েছে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য