১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৪৭

বগুড়ায় বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ

বগুড়া শহরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার রাতে র‌্যাব-১২ বগুড়ার ভ্রাম্যমাণ আদালত শহরের সুলতানগঞ্জ পাড়া ও ঠনঠনিয়া এলাকায় এই অভিযান চালায়। এসময় এক নারীসহ দুজনকে গ্রেফতার করে তাদের জেল-জরিমানার আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

র‌্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার মেজর এস এম মোর্শেদ হাসান জানান, সুলতানগঞ্জ পাড়া এলাকার কল্পনা বেগম (৩৫) নামে এক নারীর বাড়ির ভেতরে অবৈধ ওষুধ তৈরির কারখানা গড়ে তুলেছিলেন। সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়। সেই সঙ্গে আটক করা হয় কল্পনাকে। তিনি ওই এলাকার তাইজুল ইসলামের স্ত্রী। এরপর বগুড়া শহরের ঠনঠনিয়া এলাকার শাহেদুজ্জামানের (৩৫) বাড়িতে পৃথক অভিযান চালানো হয়। তার বাড়ি থেকেও বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়। এ সময় শাহেদুজ্জামানকে গ্রেফতার করা হয়। তিনি ঠনঠনিয়া হাজিপাড়ার আব্দুর রশিদের ছেলে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহেদুজ্জামানের ৪০ হাজার টাকা জরিমানা এবং ৮ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। তার জরিমানার টাকা অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ডাদেশ প্রদান করা হয়েছে। ভেজাল ও নকল ওষুধ তৈরির সুনির্দ্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শনিবার সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত এই অভিযান চালানো হয় জানিয়ে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, জব্দ করা ওষুধের আনুমানিক মূল্য ১০ লাখ টাকা। পরে জব্দকৃত ওষুধ আদালতের অনুমতিতে পুড়িয়ে ফেলা হয়। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুর রহমান জানান, তাৎক্ষণিকভাবে কল্পনা বেগমের ৪০ হাজার টাকা জরিমানা এবং ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। জরিমানার টাকা অনাদায়ে তার আরও ৪ মাসের বিনাশ্রম করাদণ্ডাদেশ প্রদান করা হয়েছে। এছাড়া অপর অভিযানে গ্রেফতারকৃত শাহেদুজ্জামানেরও জেল জরিমানা করা হয়েছে। তারা দুইজনেই পৃথকস্থানে ক্ষতিকর ও নকল ওষুধ তৈরি করছিল। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর