Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৯ ১৯:২৩

ব্রাহ্মণবাড়িয়ায় ৩০ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে দিল প্রশাসন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় ৩০ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে দিল প্রশাসন

ব্রাহ্মণবাড়িয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ৩০ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। ব্রাহ্মণবাড়িয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে মেঘনা নদী থেকে ওই জাল জব্ধ করে আগুনে পুড়িয়ে দিয়েছে প্রশাসন। রবিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মেঘনা নদীতে এ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

উপজেলা মৎস্য অফিস জানায়, ৮ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিনব্যাপী সারা দেশে নদীতে ইলিশ মাছ ধরা সরকার নিষিদ্ধ করে। এ নিষেধাজ্ঞা অমান্য করে আশুগঞ্জে মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে নিষিদ্ধ কারেন্ট এবং বেড়ী জাল দিয়ে মাছ ধরার খবর পেয়ে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজিমুল হায়দারের নেতৃত্বে মৎস্য বিভাগ রবিবার সকাল ৭টা থেকে আশুগঞ্জের মেঘনা নদীর সৈয়দ নজরুল ইসলাম সেতু থেকে উপজেলার লালপুর পর্যন্ত অভিযান পরিচালনা করে। দুপুর পর্যন্ত ৩০ হাজার কারেন্ট অবৈধ কারেন্ট এবং বেড়ি  জাল জব্ধ করে আশুগঞ্জ নতুন ফেরীঘাটে এনে আগুন ধরিয়ে দিয়ে বিনষ্ট করা হয়। 

আশুগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাম্মত রৌনক জাহান জানান, এ অভিযান একটি চলমান প্রক্রিয়া। ৩০ অক্টোবর পর্যন্ত এ অভিযান চলবে।তবে কারেন্ট জাল দিয়ে মাছ ধরা সম্পূর্ণ নিষিদ্ধ থাকা সত্বেও যারা আইন অমান্য করে মাছ শিকার করবে তাদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য