Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৮ নভেম্বর, ২০১৯ ১৯:৫০

ভারতের মেঘালয় রাজ্যের মূখ্যমন্ত্রী

'শীঘ্রই মেঘালয় থেকে বাংলাদেশে কয়লা রপ্তানি শুরু হবে'

ময়মনসিংহ প্রতিনিধি

'শীঘ্রই মেঘালয় থেকে বাংলাদেশে কয়লা রপ্তানি শুরু হবে'

ভারত ও বাংলাদেশের মধ্যে সৌহার্দ্য বৃদ্ধি ও ব্যবসা-বাণিজ্য বাড়ানোর জন্য উভয় দেশ কাজ করছে বলে জানিয়েছেন ভারতের মেঘালয় রাজ্যের মূখ্যমন্ত্রী কনরাড সাংমা। তিনি দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার রাখতে একে অপরের সাথে মিলেমিশে কাজ করার আহবান জানান। 

আজ শুক্রবার বিকেলে ময়মনসিংহ সিটি কর্পোরেশন ও দুর্গাবাড়ি মন্দির পরির্দশন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মেঘালয় রাজ্যের মূখ্যমন্ত্রী কনরাড সাংমা এসব কথা বলেন। তিনি বলেন, ২০০৪ সাল থেকে আইনী জটিলতায় মেঘালয় রাজ্য থেকে বাংলাদেশে কয়লা রপ্তানি বন্ধ রয়েছে। যা খুব শীঘ্রই চালু করা হবে। 

এসময় মেঘালয় রাজ্যের শিল্প ও বাণিজ্য সচিব মেবানশাই আর সিনরেম, পরিকল্পনা সচিব ড. বিজয় কুমার ডি, ভৌগলিক ও খনিজ সম্পদ সচিব ড. মানজুয়ান্তাসহ ভারতীয় হাই কমিশনারের কার্যালয়ের কর্মকর্তাগণ, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী আনোয়ার হোসেন, নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলামসহ জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে সিটি কর্পোরেশনের শাহাব উদ্দিন মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় যোগ দেন।  

এরআগে দুপুরে ঢাকা থেকে সড়ক পথে ময়মনসিংহ সিটি কর্পোরেশনে পৌঁছলে তাকে ফুলেল সংবর্ধনা ও সিটি কর্পোরেশেনের পক্ষ থেকে মেঘালয় রাজ্যের মূখ্যমন্ত্রী কনরাড সাংমাকে সোনার নৌকা উপহার দেয়া হয়। পরে সিটি মেয়র ইকরামুল হক টিটুর সাথে দ্বি-পাক্ষিক বৈঠক করেন মূখ্যমন্ত্রী কনরাড সাংমা।

পরে তিনি দুর্গাবাড়ি মন্দির পরিদর্শন এবং সনাতন ধর্মাবলম্বীদের সাথে সাক্ষাত করেন। এসময় সিটি মেয়র ইকরামুল হক টিটু, দূর্গাবাড়ি মন্দির কমিটির সভাপতি প্রফেসর বিমল কান্তি সরকার, সাধারণ সম্পাদক শংকর সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রাখাল চন্দ্র সরকার, সহ-সভাপতি এডভোকেট পীযুষ কান্তি সরকারসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত  ছিলেন। 


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য